×

সারাদেশ

সাজেকের রিসোর্ট সংলগ্ন এলাকায় মধ্যরাতে রহস্যজনক আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৮:৪১ এএম

সাজেকের রিসোর্ট সংলগ্ন এলাকায় মধ্যরাতে রহস্যজনক আগুন

ছবি: ভোরের কাগজ

দেশের দৃষ্টি নন্দন পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেকে মধ্যরাতে রহস্যজনক আগুনের লাগার ঘটনা ঘটেছে। শনিবার (১১ মার্চ) গভীর রাতে সাজেক পর্যটন কেন্দ্রের পাশেই এই আগুনের সূত্রপাত ঘটে।

পানির স্বল্পতার সাথে বাতাসের তীব্রতা সত্ত্বেও স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা দীর্ঘ এক ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বাঘাইছড়ি উপজেলা প্রশাসন সূত্র আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছে।

বর্তমান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সস্ত্রীক সাজেকে অবস্থানকালীন সময়ে মধ্যরাতে এই রহস্যজনক আগুনের ঘটনাটি ঘটলো।

স্থানীয় সাংসাদিকরা জানান, শুক্রবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মহোদয় সস্ত্রীক সাজেকে ঘুরতে যান এবং রাতে সাজেকে অবকাশযাপনে করেন। এটা জানতে পেরে বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের সাথে আমরা সংবাদকর্মীরাও সাজেকে অবস্থান করছি। রাত সাড়ে বারোটার সময় আকস্মিকভাবে সাজেক পর্যটন কেন্দ্রের লুসাই হেরিটেজ কটেজের নিচে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই দাউ দাউ করে আগুনের লেলিহান শিখা কটেজের নিকটে চলে আসতে থাকে।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থলের অদূরে স্বশরীরে উপস্থিত থেকে আগুনের ঘটনা প্রত্যক্ষ করেছেন। এই ঘটনা কে বা কারা ঘটিয়েছে সেটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন ইউএনও।

স্থানীয় বাসিন্দা ও হোটেল মালিকরা জানান, বিগত বছর থেকে শুরু করে সর্বশেষ গত ১৫ দিনে অন্তত ৩ বার সাজেকে আগুনের সূত্রপাত ঘটানো হয়েছে। দেশের অন্যতম পর্যটন কেন্দ্র সাজেককে ধ্বংস করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। মন্ত্রী থাকা অবস্থায় এই আগুন লাগার ঘটনা ষড়যন্ত্র না অন্য কিছু তা খতিয়ে দেখতে সরকারের উচ্চ পর্যায়ে কাছে দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App