×

সারাদেশ

ইসলামি বক্তার জিহ্বা কেটে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৬:৪১ পিএম

ইসলামি বক্তার জিহ্বা কেটে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ৪

ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইসলামি বক্তা শরীফুল ইসলাম ভূইয়ার জিহ্বা কেটে হত্যা চেষ্টার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৯ সদস্যরা।

বুধবার (৮ মার্চ) দুপুরে শহরের পৈরতলায় অস্থায়ী ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় র‍্যাব। এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চট্রগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে মামলার এজহারভুক্ত আসামীদের গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত হেলিম ভূইয়ার ছেলে জাকির হোসেন জাক্কু (৪৮), একই গ্রামের আমির আলী ভূইয়ার ছেলে মাহবুবুল আল শিমুল (৩৩), একই উপজেলার দৌলতবাড়ি চাওড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে সুমন (৩৫), কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিংলা বাড়ির গ্রামের মৃত শেবু মিয়ার ছেলে আমিরুল ইসলাম রিমন (২০)।

র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মুমিনুল হক জানান, গত ৫ মার্চ ইসলামী বক্তা মাওলানা শরীফুল ইসলাম ভূইয়া বিজয়নগর উপজেলার দৌলতবাড়ি দরবার শরীফের মাহফিল থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে আখাউড়ার রামধননগর এলাকার রেলক্রসিং উত্তর পাশে মামলার আসামিসহ অজ্ঞাতনামা অন্যরা তাকে আটক করে হত্যার উদ্দেশে তার উপর আক্রমণ করে। পরে তার জিহ্বা কেটে দেয়। এ ঘটনায় তার চাচা বাদী হয়ে আখাউড়ায় থানায় মামলা দায়ের করেন। পরে ঘটনাটি দেশব্যাপী ব্যাপক আলোচনার ঝড় তুলে। এর পেক্ষিতে র‍্যাব ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় চারজনকে গ্রেপ্তার করে।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, শরীফুল ইসলাম ভূইয়া গত ৫ মার্চ মাহফিলে বক্তব্যের কিছু অংশ আসামিদের কাছে গ্রহণ যোগ্য মনে হয় নাই। সেই বক্তব্যের উপর ক্ষিপ্ত হয়ে তারা হামলা চালিয়ে জিহ্বা কেটে দেয় ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে। তার সাথে থাকা সহযোগীকেও আহত করে। এ ঘটনায় গ্রেপ্তারকৃত আসামিদের আখাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App