×

সারাদেশ

বাল্যবিবাহ কোনভাবেই করা যাবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৩:৪৩ পিএম

বাল্যবিবাহ কোনভাবেই করা যাবে না

ছবি: ভোরের কাগজ

নেত্রকোণার জেলার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নে অবস্থিত প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান তেতুলিয়া আল হেলাল দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ মার্চ) সকাল ১০ টায় কেন্দুয়ার তেতুলিয়া আল হেলাল দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি।

উক্ত মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট হারেছ উদ্দিন।

অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ও উপস্থিত সকলের উদ্দেশ্যে সভাপতির স্বাগত বক্তব্যের পর মাদ্রাসার শিক্ষার্থীরা চমৎকারভাবে খালি গলায় হামদ, নাত, দেশাত্মবোধক গান ও ইসলামি গজল পরিবেশন করে।

অনুষ্ঠানের মধ্যবর্তী সময়ে প্রধান অতিথির বক্তব্যে এমপি বলেন, আমি অত্র প্রতিষ্ঠানের সুপার ও সভাপতির নিকট হতে প্রতিষ্ঠানটির নানাবিধ চাহিদার কথা শুনলাম। আমি সেই মোতাবেক অত্র প্রতিষ্ঠানকে আলীম পর্যায়ে উন্নীতকরণের লক্ষ্যে দ্রুত পদক্ষেপ নিব। তাছাড়া বাকিসব প্রয়োজনীয়তাও আন্তরিকভাবে পূরণের চেষ্টা থাকবে।

এ সময় তিনি আরো বলেন, প্রিয় ছাত্রী যারা আছ, তোমাদেরকে পড়াশুনোয় ভালো করে মনোযোগী হতে হবে পাশাপাশি বাল্যবিবাহ কোনভাবেই করা যাবে না।

তাছাড়া উপস্থিত অভিভাবক সদস্য, এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গের উদ্দেশ্যেও তিনি বলেন, আপনাদেরকে বাল্যবিবাহ রোধে সতর্ক থাকতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোরের কাগজের জেলা প্রতিনধি ম. শফিকুল ইসলাম, আশুজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল খান, সহ-সভাপতি সেলিম আহম্মেদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফরিদ আহম্মেদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App