×

সারাদেশ

দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়লো ফুলেভরা লিচু বাগান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২৩, ১২:২৩ পিএম

দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়লো ফুলেভরা লিচু বাগান

ছবি: ভোরের কাগজ

দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়লো ফুলেভরা লিচু বাগান
দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়লো ফুলেভরা লিচু বাগান

খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে গেছে ফুলেভরা লিচু বাগান। শুক্রবার (৩রা মার্চ) শেষ বিকেলে উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নের দুর্ঘম রুপাইছড়ির গরুকাটা পাহাড়ী এলাকায় লিচু বাগানে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে রামগড় ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুড়ে যায় বাগানের অর্ধশত ফুলেভরা লিচু গাছসহ অন্যান্য গাছপালা।

জানা যায়, দুর্ঘম ওই পাহাড়ি এলাকায় নিজস্ব টিলাভূমিতে স্থানীয় সুরেশ ত্রিপুরা লিচু বাগান করেন। শুক্রবার বিকেল ৪টার দিকে হঠাৎ আগুন লাগে এবং তা দ্রুত চারপাশে ছড়িয়ে যায়। আগুনে লিচু গাছসহ বিভিন্ন প্রজাতির অসংখ্য গাছ পুড়ে যায়। খবর পেয়ে রামগড় ফায়ার সার্ভিস বিকেল ৫টার দিকে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। কে বা কারা আগুন লাগিয়েছে তা জানা যায়নি। তবে বাগান মালিক ও প্রত্যক্ষদর্শীরা মনে করেন সিগারেটের আগুনে বাগানটি পুড়ে গেছে।

বাগান মালিক সুরেশ ত্রিপুরা জানান, তার স্বপ্নের বাগান নিমিশেই পুড়ে ছাই হয়ে গেছে। এতে তিনি অন্তত লাখ টাকার ক্ষতির আশঙ্কা করছেন। তবে তিনি পথচারীদের সিগারেটের আগুনে তার বাগান পুড়েছে বলে মন্তব্য করেন।

রামগড় ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো: ইফতেখার উদ্দিন জানান, খবর পেয়ে দুর্ঘম ওই পাহাড়ী এলাকায় গিয়ে আগুন নিয়ন্ত্রণ করি। জনমানবহীন বাগানটিতে কারো বিডি-সিগারেটের আগুন থেকে এ অগ্নিকান্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন নিয়ন্ত্রণে না করলে আশপাশের গ্রামের বাড়িঘরেও ছড়িয়ে পড়তো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App