×

সারাদেশ

রাতের আঁধারে কৃষকের লাউ খেত নষ্ট করল দুর্বৃত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৮ পিএম

রাতের আঁধারে কৃষকের লাউ খেত নষ্ট করল দুর্বৃত্তরা

ছবি: ভোরের কাগজ

রাতের আঁধারে কৃষকের লাউ খেত নষ্ট করল দুর্বৃত্তরা

ছবি: ভোরের কাগজ

রাতের আঁধারে কৃষকের লাউ খেত নষ্ট করল দুর্বৃত্তরা

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভূরুলিয়া ইউনিয়নের হাটছালা গ্রামে পূর্ব শত্রু তার জেরে রাতের আঁধারে লক্ষাধিক টাকার লাউ গাছ কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় কৃষক সুধাংশু মন্ডল একটি লিখিত অভিযোগ হয়েছে।

অভিযোগে বলেন, সাতক্ষীরার শ্যামনগরের হাটছালা এলাকার শ্রীপদ মন্ডলের ছেলে কানাই মন্ডল ও বিপুল মন্ডলের সঙ্গে আমার পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে মনোমালিন্য থাকায় বিবাদীরা আমাকে ও আমার পরিবারের সদস্যদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে, বিভিন্ন ধরনের ভয়ভীতি হুমকি প্রদান করে, ক্ষতি করার নিমিত্তে সুযোগের সন্ধানী হয়ে থাকে। যার জের ধরে গত ২১ জানুয়ারী অভিযুক্তরা তাদের সঙ্গীয় লোকজন নিয়ে আমাদের বেদম মারপিট করে। যার প্রেক্ষিতে শ্যামনগর থানায় গত ২৪ জানুয়ারি ২৩ একটি মামলা দায়ের করি (যার নম্বর-২৬)।

[caption id="attachment_409314" align="alignnone" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

ওই মামলা থানা হতে বিজ্ঞ আদালতে পাঠানোর পরে “বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যলয়, সাতক্ষীরা” হইতে বিবাদীরা আপোষ মীমাংসা করে নেয়। পরবর্তীতে বিবাদীরা বাড়িতে এসে পূর্বের ন্যায় আমাকে ও আমার পরিবারের সদস্যদের খুন জখমসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি হুমকি প্রদান করে। গত ২২ ফেব্রুয়ারি তারিখ সন্ধ্যায় আমার নিজ লাউ খেত এর মাঠ দেখে- শুনা কাজ শেষে নিজ বাড়িতে যাই।

পরের দিন ২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল অনুমান সাড়ে সাতটার দিকে আমার লাউ এর খেতে গিয়ে দেখি আমার লাউ খেতের অনুমান ১০০-১৫০টি লাউ গাছ কেটে এক লাখ বিশ হাজার টাকার ক্ষতি সাধন করেছে। আমার ধারনা গতকাল (বুধবার) গভীর রাতের মধ্যে যে কোন সময় উক্ত ব্যক্তিরা আমার লাউ গাছ কেটে আমাকে আর্থিকভাবে দারুণ ক্ষতি সাধন করেছে বলে অভিযোগে উল্লেখ করেন। এ বিষয় আইনানুগত ব্যবস্থা গ্রহণ করা দাবি জানান।

[caption id="attachment_409315" align="alignnone" width="1602"] ছবি: ভোরের কাগজ[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App