×

সারাদেশ

ধোবাউড়ায় গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৮ পিএম

ধোবাউড়ায় গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

ছবি: ভোরের কাগজ

ধোবাউড়ায় গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহের ধোবাউড়ায় জমি নিয়ে শত্রুতার জের ধরে ফলন্ত আমগাছ, মেহগনিসহ শতাধিক বাঁশ কর্তনের অভিযোগ উঠেছে। উপজেলার জরিপাপাড়া গ্রামে এ অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় গাছ ও বাঁশের মালিক ইয়াসমিন আক্তার বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

দায়েরকৃত অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, বাড়ির সীমানা সংলগ্ন জমি নিয়ে দীর্ঘদিন ধরে ইয়াসমিন আক্তারের সাথে শত্রুতা চলে আসছে একই গ্রামের উসমান আলী গংদের। স্থানীয়ভাবে সালিসীর মাধ্যমে নিষ্পত্তির লক্ষ্যে এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ কয়েকবার উদ্যোগ নিলেও নিষ্পত্তিতে রাজি হয়নি অভিযুক্ত উসমান আলীরা।

স্থানীয়রা জানায়, ইয়াসমিন আক্তার দীর্ঘদিন পূর্বে তার বাড়ির আঙ্গিনায় একটি আমগাছ ও বাঁশ রোপণ করে রক্ষণাবেক্ষণ করে আসছিলো। কিন্তু অভিযুক্ত উসমান আলীদের দাবি তাদের নামীয় জমিতে ফলন্ত আমগাছ ও বাঁশ রোপন করা হয়েছিলো। এ জন্যই তারা একটি ফলন্ত আমগাছ ও শতাধিক বাঁশ কর্তন করেন।

[caption id="attachment_408835" align="alignnone" width="1599"] ছবি: ভোরের কাগজ[/caption]

অভিযোগকারী ইয়াসমিন আক্তার বলেন, আমার শ্বশুরের নামীয় সাফকাওলা জমিতে আমি বাড়িঘর নির্মাণসহ বিভিন্ন ফলদ গাছ ও বাঁশ রোপন করিয়া রক্ষণাবেক্ষণ করছি। অভিযুক্ত উসমান আলীরা প্রভাব খাটিয়ে এই ঘটনা ঘটিয়েছে। আমার শ্বশুরের নামে সাফকাওলা দলিল রয়েছে। এছাড়াও একাধিকবার ভূমি পরিমাপ করেও আমাদের দখলে তাদের কোনো জায়গা পাওয়া যায়নি।

এ বিষয়ে ধোবাউড়া থানার এসআই আতাউর রহমান বলেন, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App