×

সারাদেশ

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় ভাষা শহিদদের স্মরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৩ পিএম

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় ভাষা শহিদদের স্মরণ

ছবি: ভোরের কাগজ

একুশের প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় ভরে যায় স্মৃতির মিনার। রক্ত কমলে গাঁথা বর্ণমালার আলপনা আঁকা সড়কপথ আর প্রভাত ফেরির গানে মুখরিত হয়ে ওঠে একুশের প্রথম প্রহর।

মহান ভাষা আন্দোলনে যে রাজপথ রক্তে রঞ্জিত হয়েছিল, সেই রাজপথ বর্ণমালার আল্পনায় ছড়িয়েছে একুশ মানে মাথা নত না করার অবিনাশী চেতনা। সাতক্ষীরা জেলার সর্বত্র অমর একুশের চেতনাকে সর্বস্তরে ছড়িয়ে দিতে রক্ত কমলে গাঁথা বর্ণমালার আলপনা আঁকা সড়কপথ থেকে কেন্দ্রীয় শহিদ মিনার পর্যন্ত। একুশের প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের আত্মার মাগফেরাত কামনা ও ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ।

সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ বেদিতে প্রথম পহরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে আনুষ্ঠানিকতা শুরু করেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এরপর তালা-কলারোয়ার সংসদ এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত পৌর মেয়র কাজী ফিরোজ হাসান, সিভিল সার্জন সবিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, প্রমুখ।

দীর্ঘ সারিতে দাঁড়িয়ে রাজনীতিক, কুটনীতিক, শিক্ষাবিদ, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠন, শিক্ষক, ছাত্রসহ সকল শ্রেণি-পেশার মানুষ বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় শহিদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে বায়ান্নর ভাষা শহিদদের স্মরণ করেন।

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি সুরের মূর্ছনা ও ধারাভাষ্যকারেরা অবিরাম কবিতা আবৃত্তি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App