×

সারাদেশ

মোরেলগঞ্জে রাতের আঁধারে জমি দখলের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৪ পিএম

মোরেলগঞ্জে রাতের আঁধারে জমি দখলের অভিযোগ

ছবি: ভোরের কাগজ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার আমবাড়িয়া গ্রামে রাতের আঁধারে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। একই গ্রামের ফারুক শেখ ও তার ৩ ছেলে মিলন শেখ, মাসুদ শেখ, পারভেজ শেখ ও তার স্ত্রী মিনারা বেগম সম্প্রতি এ জবর-দখলের প্রক্রিয়া চালিয়ে যাওয়ায় অভিযোগ করেছেন মৃত মহাসিন খানের ছেলে মো. শওকত হোসেন।

মোরেলগঞ্জ উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের মৃত ডা. কেএম মহাসিনের ছেলে মো. শওকত হোসেন জানান, ১৯৯৬ সালের জুন মাসে তার বাবা মৃত কেএম মহাসিন ৩৫৫৯ নং কবলা দলিল মূলে ৯৭ নং বলইবুনিয়া মৌজার এসএ ২৯৪৭ নং খতিয়ানের এসএ নং ১৫০৮ দাগের ২৬ শতক হতে ১৭ শতক বিলান জমি খরিদ করেন। নামজারিসহ হাল জরিপে তার পিতার মৃত্যুান্তে তাদের ওয়ারিশদের নামে রেকর্ড হয়।

তাদের রের্কডীয় সম্পত্তি পার্শ্ববর্তী ফারুক শেখ গং বেআইনিভাবে গত ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) গভীর রাতে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে অনধিকার প্রবেশ করে টিনের ঘর তৈরি করে। পরদিন ১৭ ফেব্রুয়ারি শুক্রবার ভুক্তভোগী শওকত ও এলাকার লোকজন ঘর তোলার কারণ জানতে চাইলে তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজসহ জীবননাশের হুমকি প্রদান করে এবং দা, লাঠি-সোটা নিয়ে তেড়ে আসে। এ ব্যাপারে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানানোসহ ওইদিনই মোরেলগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে দখলদার ফারুক হোসেনের মোবাইল বন্ধ পাওয়া যায়। তবে তার বড় ছেলে মিলন শেখ মুঠোফোনে জানান, এখানে তাদের জমি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App