×

সারাদেশ

প্রধানমন্ত্রী আছে বলেই জনগণ স্বাস্থ্য সেবা সুবিধা পেয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৮ পিএম

প্রধানমন্ত্রী আছে বলেই জনগণ স্বাস্থ্য সেবা সুবিধা পেয়েছে

ছবি: ভোরের কাগজ

বান্দরবানের থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আজ সারাদেশের জনগণ স্বাস্থ্য সেবা সুবিধা পেয়েছে। এর মধ্যে বছরে দুইবার নির্ধারিত ও সঠিক সময়ের শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের খাওযানো শুভ উদ্বোধনকালে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মুহা. আবুল মনসুর আরো বলেন, এক সময় থানচি উপজেলাকে জনবিচ্ছিন্ন ও দুর্গম বলতো সরকারি কর্মকর্তারা এখানে পোষ্টিংগের ভয় পেত। কিন্তু আজ থানচির মতো এলাকা চাকরির সুবাদে জনগণের স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, ও প্রশাসনিক সেবা দিতে সুযোগ করে দিয়েছে। বান্দরবানের সংসদ সদস্য বীর বাহাদুরের অক্লান্ত শ্রম, মেধা ও যোগ্যতা দিয়ে থানচিকে একটি পর্যটনমূখী মডেল উপজেলা রুপান্তরিত করে দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এনজিও সংস্থা হেলেন কেলার, গ্রাউজের যৌথ আয়োজনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচির অনুষ্ঠানটি ছাদাকপাড়া, ইউনিসেফপাড়া কেন্দ্রের অনুষ্ঠিত হয়। এ কর্মসূচি আওতায় উপজেলা ৪টি ইউনিয়নে ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত শিশু ৫৩৮ জন, ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত ৩২৬০ জনসহ সর্বমোট ৩৭৯৮ জন শিশুকে অস্থায়ী ৯৬টি কেন্দ্র ও স্থায়ী ১টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। সেখানে সোমবার দিনব্যাপী স্বাস্থ্যকর্মীরা শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এ উপলক্ষে আলোচনা সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওয়াহিদুজ্জামান মুরাদ সভাপতিত্ব করেন। স্বাস্থ্য পরিদর্শক সমীরন বড়ুয়া সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম, স্বাস্থ্য পরিদর্শক ওঁম প্রকাশ দে, হেলেন কেলার গ্রাউজ এরিয়া কো-অর্ডিনেটর ইটেন ত্রিপুরা, হেলেন কেলার স্পেশালিস্ট মনিটরিং অফিসার খায়রুল মোস্তফা লিমন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App