×

সারাদেশ

কালীগঞ্জে এসপির ফাঁকা বাড়িতে তালা ভেঙে চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০১ পিএম

কালীগঞ্জে এসপির ফাঁকা বাড়িতে তালা ভেঙে চুরি

ছবি: ভোরের কাগজ

ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশ সুপার (এসপি) কানাই লাল সরকারের বাড়িতে কেউ ছিলেন না। সেই সুযোগে বাড়ির বারান্দার গেটের তালা ভেঙ্গে বৃটিশ আমলের জমিয়ে রাখা তামা, কাসা ও পিতলের তৈরি প্রায় ৬০ কেজি ওজনের মালামাল লুট করে নিয়ে গেছে চোরেরা।

শনিবার দিবাগত রাতে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে এ চুরির ঘটনা ঘটে। এ সময় চোরেরা দুই পুরুষ আগের জমিয়ে রাখা পিতলের মূর্তি, কাসা ও পিতলের তৈরি থালা, বাটি, জগ, ঘড়া ও গ্লাসসহ প্রায় ৬০ কেজি ওজনের মালামাল ও কিছু নতুন কাপড় লুট করে নিয়ে যায়। খবর পেয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা, জেলা পিবিআই পুলিশ ও ডিএসবির সদস্যরা ঘটনাস্থাল পরিদর্শন করেছেন।

এসপির চাচাতো ভাই স্বপন কুমার সরকার জানান, আমার মা অর্চনা সরকার প্রতিদিন সন্ধায় বাড়ির বৈদ্যুতিক সুইচ টিপে বাতি জ্বালিয়ে দেন এবং সকালে বাতি বন্ধ করে ঝাড়–দিয়ে আবার তালাবদ্ধ করে রাখেন। প্রতিদিনের ন্যায় রবিবার সকালে বৈদ্যুতিক সুইচ টিপে বাতি বন্ধ করতে গেলে বাড়ির বারান্দার মূল গেটের তালা ভাঙ্গা দেখতে পান। পরে থানার পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থালে এসে ঘটনার সত্যতা পান।

তিনি আরো বলেন, আমার চাচাতো চার ভাইয়ের মধ্যে বড় ভাই বিশ্বরুপ সরকার ডাক বিভাগ ঢাকাতে চাকরি করেন। মেঝো ভাই বিপুল ও সেজো ভাই গৌরঙ্গী কুমার সরকার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছোট ভাই কানাই লাল সরকার পুলিশ সুপার পদে খুলনাতে কর্মরত আছেন। গত প্রায় ৮/৯ বছর আগে আমার জেটা বিরেন্দ্রনাথ সরকার মারা যান। তার পর থেকে আমার কাকিমা ছেলেদের বাসায় চলে যান। সে কারণে বর্তমানে বাড়িটিতে কেউ বসবাস করে না। আর এ সুযোগে বাড়ির তালা ভেঙ্গে দুই পুরুষ আগে থেকে জমিয়ে রাখা আগের আমলের পিতলের মূর্তি, কাসা ও পিতলের তৈরি থালা, বাটি, জগ, ঘড়া ও গ্লাসসহ প্রায় ৬০ কেজি ওজনের মালামাল লুট করে নিয়ে যায় চোরেরা।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা জানান, খবর পেয়ে সকালে ঘটনাস্থালে আমি নিজে গিয়েছিলাম। বাড়িতে কেউ না থাকার সুযোগে চোরেরা ৪টি থালা, তিনটা ঘড়াসহ কিছু কাপড় চুরি হয়েছে। এ ঘটনায় মামলা হবে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App