×

সারাদেশ

সলঙ্গায় ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫৭ পিএম

সলঙ্গায় ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ছবি: ভোরের কাগজ

অর্থের বিনিময়ে একাধিক কমিটি প্রদান ও সুবিধা না পেয়ে চলমান কমিটি বিলুপ্ত করায় সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে সলঙ্গা থানা ছাত্রলীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সদস্য ও থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তানভীর ইসলাম আপন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সলঙ্গা থানা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান সজিব, সাব্বির আহমেদ, মারুফ হাসান, সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার, থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সহ-সম্পাদক সোহেলসহ স্থানীয় ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বুলবুল হাসান লিটন ও ধুবিল ইউনিয়ন ছাত্রলীগের নবঘোষিত কমিটির সভাপতি সুমন হাসান।

লিখিত বক্তব্যে তারা বলেন, সলঙ্গা থানার সকল ইউনিটে নতুন কমিটি দেয়ার কথা বলে একাধিক ব্যক্তির নিকট থেকে লক্ষ লক্ষ টাকা আদায় করেছে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসান।

ইতিমধ্যেই তারা রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের ২টি, হাটিকুমরুল ইউনিয়নে ২টি, ঘুড়কা ইউনিয়নে অগঠনতান্ত্রিকভাবে ছাত্রলীগের কমিটি প্রকাশ করেছে। যার ফলে একই ইউনিয়নে একাধিক কমিটি হওয়ায় সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রাচীন সংগঠন সলঙ্গা থানা ছাত্রলীগ।

অন্যদিকে, ৯ লাখ ২০ হাজার টাকা নিয়ে সুমন হাসান ও জাহাঙ্গীর আলমকে ধুবিল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক করে পরবর্তীতে অস্বীকার করে বসে। এছাড়া অনৈতিক সুবিধা না পাওয়ায় সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিপুপ্তি ঘোষণা করেন থানা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক।

এতে স্থানীয় ছাত্রলীগের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। অতিদ্রুত সলঙ্গা থানা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি করার জন্য সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করছেন সংবাদ সম্মেলকারী ছাত্রলীগ নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App