×

সারাদেশ

সুইডেনে কোরআন অবমাননা: বাঘায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১০ পিএম

সুইডেনে কোরআন অবমাননা: বাঘায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল

ছবি: ভোরের কাগজ

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর প্রতিবাদে রাজশাহীর বাঘা উপজেলায় শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে মুসল্লিরা। উপজেলার ধর্মপ্রাণ মুসলমানদের ব্যানারে বিক্ষোভ মিছিলটি উপজেলার পুরাতন বাস স্ট্যান্ড এলাকা থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বাঘা মাজার এলাকার ঐতিহাসিক তেঁতুলতলায় গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বাঘা হযরত আব্দুল হামিদ দানিশ মন্দ (রহ.) ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল গফুর, বাঘা শাহী মসজিদের পেশ ইমাম মুফতি আশরাফ আলী।

বক্তব্যকালে মুফতি আশরাফ আলী বলেন, ইসলামের বাইরে থাকা লোকজন (অমুসলিম) দলে দলে মুসলমান হওয়ার কারণে (ইসলাম গ্রহণ) সুইডেনে কোরআন পুড়িয়ে ন্যাক্কারজনক কাজ করছে। সেক্ষেত্রে ইসলামের হক আদায়ের জন্য আমরা মোকাবেলা করবো।

বিক্ষোভ মিছিলে তিনি আরো বলেন, আল্লাহ তায়ালা কোরআনের মাধ্যমে মুসলমানদের মধ্যে যে আলো জ্বালিয়ে দিয়েছেন, কোরআন পুড়িয়ে তার মোকাবেলা করতে পারবে না।

ছাত্রলীগের সাবেক নেতা সানোয়ার হোসেন সুরুজের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা পরিষদের সদস্য মহিদুল ইসলাম, বাঘা মাহী মসজিদের সাবেক ইমাম মাওলানা শফিকুল ইসলাম, মাজার মসজিদের ইমাম মাওলানা মহসীন আলী প্রমুখ। উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল গাফফার, ব্যবসায়ী সাজেদুল ইসলামসহ অনেকেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App