×

সারাদেশ

চুরির অপবাদে কৃষককে গাছে বেঁধে নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ০৫:৪৩ পিএম

চুরির অপবাদে কৃষককে গাছে বেঁধে নির্যাতন

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার তালা উপজেলায় চুরির অপবাদে সাইদুর রহমান সানা (৩৫) নামে এক কৃষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ সময় সাইদুরের স্ত্রী লিলিমা খাতুন ও মা জাহানারা বেগম দুর্বৃত্তদের পা জড়িয়ে ধরলেও তারা নির্যাতন চালাতে থাকে বলে অভিযোগ তাদের। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠায়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যার পর উপজেলার রাঢ়ীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী সাইদুর উপজেলার পাটকেলঘাটা থানার রাঢ়ীপাড়া গ্রামের আজগর আলী সানার ছেলে। তিনি বর্তমানে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেসে চিকিৎসাধীন।

আহত সাইদুর রহমান সানা বলেন, তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন। একই এলাকার রেজাউল ইসলাম ময়নার কাছে প্রায় ৫ হাজার টাকা পেতেন। পাওনা টাকা চাইতে সে বিভিন্ন তালবাহানা করতো। গত ১৯ জানুয়ারি সন্ধ্যার পর টাকা চাইতে গেলে রেজাউল ইসলাম ময়না তার বাড়ির মটর চুরি হওয়ার অপবাদ দেয়। এক পর্যায়ে ময়নার নেতৃত্বে একই এলাকার সোবহান মোল্যা ও তার স্ত্রী, সাগর মোড়ল, হাশেম মোড়ল, একরামুল, জসিম, সজীবসহ কয়েকজন তাকে একটি গাছের সাথে বেঁধে অমানুষিক নির্যাতন চালায়। পরবর্তীতে পুলিশ তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠায়।

স্থানীয় ইউপি সদস্য মো. মফিদুল ইসলাম বলেন, সাইদুর একজন ভালো ছেলে হিসেবে পরিচিত। সে চুরির মতো ঘটনায় জড়িত থাকতে পারে না। তাকে মিথ্যা চুরির অপরাধে অমানবিক নির্যাতন চালানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

পাটকেলঘাটা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমির হোসেন বলেন, সাইদুরকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে তার বিরুদ্ধে চুরির কোনো অভিযোগ পাওয়া যায়নি। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App