×

সারাদেশ

পাথরঘাটায় বীরাঙ্গনা লাইলি বেগমকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৪:২৩ পিএম

পাথরঘাটায় বীরাঙ্গনা লাইলি বেগমকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ছবি: সংগৃহীত

বরগুনার পাথরঘাটায় একাত্তরের বীরাঙ্গনা মোসাঃ লাইলী বেগমকে রাষ্ট্রীয় মর্যাদায় নিজ বাড়িতে সমাহিত করা হয়েছে ।

লাইলী বেগম উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের তালুকের চরদুয়ানী গ্রামের শহিদ বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের স্ত্রী। তিনি দীর্ঘদিন নিজ বাড়িতে অসুস্থ থাকার পর মৃত্যুবরণ করেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে পাথরঘাটা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমার কফিনে পুষ্পাস্তবক অর্পণ এবং রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে বুধবার রাত ৯টার দিকে বীরাঙ্গনা লাইলী বেগম নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পারিবারিক সূত্রে জানাগেছে।

এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সঞ্জয় কুমার মজুমদার, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এম.এ.খালেক সহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ ও আত্মীয় স্বজন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শহিদ মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের ছেলে মিজানুর রহমান আবু বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের সময় পাক-হানাদার বাহিনীর সদস্যরা তালুকের চরদুয়ানী গ্রামের মুক্তিযোদ্ধা মনহর মিস্ত্রি ও কর্ণধর মিস্ত্রী এবং তার বাবা মতিয়ার রহমানকে ধরে নিয়ে যায়। মুক্তিযোদ্ধা মনহর ও মুক্তিযোদ্ধা কর্নধরকে তালুকের চরদুয়ানী খেয়াঘাট সংলগ্ন খালের পাড়ে গুলি করে হত্যা করে। কিন্তু তার বাবা মতিয়ার রহমানকে পটুয়াখালী নিয়ে যাওয়ার খবর জানা গেলেও তাকে কোথায় হত্যা করা হয়েছে; তা জনা যায়নি। সেই থেকে তার বাবাকে আর পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App