×

সারাদেশ

মাধবপুরে সরকারি জায়গা দখল করে মুরগির দোকান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৩, ০৩:৪৮ পিএম

মাধবপুরে সরকারি জায়গা দখল করে মুরগির দোকান

ছবি: ভোরের কাগজ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে দোকান তৈরি করে বছরের পর বছর ব্যবসা করে যাচ্ছে কিছু প্রভাবশালী লোকজন। একদিকে সরকারি জায়গা দখল অন্যদিকে মুরগির ব্যবসা করে পরিবেশের সৌন্দর্য নষ্ট করা হচ্ছে। সরকারি জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন বাজার ব্যবসায়ী সমিতি ও সচেতন লোকজন।

স্থানীয় সুত্রে জানা যায়, মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে একটি সরকারি জায়গা দখল করে দীর্ঘদিন যাবত ব্যবসা করে যাচ্ছে কিছু প্রভাবশালী লোক। সম্প্রতি চৌমুহনী বাজার কমিটির পক্ষ থেকে সরকারি জায়গা দখলমুক্ত করে ওয়াশ ব্লক নির্মাণ করার দাবিতে বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত আবেদন করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। কিন্তু উচ্ছেদ হওয়া জায়গার পাশেই মিন্টু মিয়া নামে এক ব্যক্তি সরকারি জায়গা দখল করে বছরের পর বছর মুরগির ব্যবসা চালিয়ে যাচ্ছে।

বাজারের কিছু ব্যবসায়ী জানান, চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে অনেকেই দোকান ঘর নির্মাণ করে বছরের পর বছর ব্যবসা করে যাচ্ছে। এই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা খুব প্রয়োজন।

চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, চৌমুহনী বাজারটি ছোট। পূর্বে স্কুলের জায়গায় বাজার বসানো হত। এখন স্কুলের জায়গায় নতুন ভবন হচ্ছে তাই বাজারটি আরো ছোট হয়ে গেছে। যার কারণে খুচরা ব্যবসায়ীরা বাজারে দোকান খুলে ব্যবসা করার মত তেমন জায়গা নেই। সরকারি জায়গা যারা দখল করে যারা ব্যবসা করে যাচ্ছে ওই সব স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন শৃঙ্খলা সভায় বলা হয়েছে।

মাধবপুর উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা মনজুর আহসানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি। ক্ষুদে বার্তা পাঠালেও কোন উত্তর মিলেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App