×

সারাদেশ

গাইবান্ধায় শীতের তীব্রতায় ভোটার উপস্থিতি কম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ১২:২১ পিএম

গাইবান্ধায় শীতের তীব্রতায় ভোটার উপস্থিতি কম

তীব্র শীতে গাইবান্ধায় ভোটার উপস্থিতি কম

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে সকাল সাড়ে ৮টা থেকে চলছে ইভিএমে ভোটগ্রহণ। তবে হাড় কাঁপানো শীতে সূর্যের দেখা মেলেনি। ঘন কুয়াশার সঙ্গে বইছে হিম বাতাস।

এ অবস্থায় সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অনেক কম ছিল। দীর্ঘ লাইন ছাড়াই ভোট দেয়া যাচ্ছে নির্বিঘ্নে। কিছু কেন্দ্র ফাঁকাও দেখা গেছে।

সাঘাটা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একজন ভোটার বলেন, প্রচণ্ড ঠাণ্ডা আর কুয়াশায় ভোটার উপস্থিতি একদম কম। এ সুযোগে ভোট দিয়ে গেলাম।

দায়িত্বরত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, কনকনে শীতে ভোটাররা আসতে দেরি করছেন। নির্বাচনে অনিয়ম ঠেকাতে ১৪৫টি ভোট কেন্দ্রেই আছে সিসি ক্যামেরা।

তিনি জানান, ঢাকায় নির্বাচন কমিশন কার্যালয় এবং গাইবান্ধা জেলা শহরে রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে সার্বক্ষণিক ভোট পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বয়ে মোবাইল টিম কাজ করছে। কেন্দ্রেগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ১৪৫ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৯৫২ জন সহকারী প্রিসাডিং কর্মকর্তা ও ১ হাজার ৯০৪ জন পোলিং কর্মকর্তা।

এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এএইচএম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র সৈয়দ মাহবুবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে অপর স্বতন্ত্র প্রার্থী (আপেল মার্কা) নাহিদুজ্জামান নিশাত উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে সংবাদ সম্মেলনে জানিয়ে ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App