×

সারাদেশ

নিজের তৈরি পোশাকে স্বপ্ন বুনছেন রোজিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ০৪:০২ পিএম

নিজের তৈরি পোশাকে স্বপ্ন বুনছেন রোজিনা

নারী উদ্যেক্তা রোজিনা। ছবি : ভোরের কাগজ

নিজের তৈরি পোশাকে স্বপ্ন বুনছেন রোজিনা

নিজের হাতে পোশাক তৈরি করে অনলাইনে বিক্রি করছেন পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের রোজিনা নামের এক নারী উদ্যেক্তা। হাতের কাজ করা থ্রি-পিচ, দেশীয় শাড়ি, খাদি পাঞ্জাবি ও বেবী ড্রেস নিজেই তৈরি করছেন তিনি। রোজিনা তার তৈরি কাপড় সেল করেন অনলাইনে।

অল্প কিছুদিনের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে তালিকায় থাকা বন্ধুদের থেকে বেশ ভালোই সাড়া পান রোজিনা ৷ চৌদ্দ মাসে লক্ষাধিক টাকার পণ্য বিক্রি করেন তিনি। এতে বেশ লাভবানও হয়েছেন৷ ব্যবসার জন্য কাঁচামাল কেনা এবং ডেলিভারি দেয়া থেকে সব কাজ একাই করেন এই নারী।

জানা যায়, উই নামক ফেসবুক গ্রুপ থেকে স্বপ্ন দেখা শুরু করে রোজিনা৷ তিন মাসের মধ্যে উই গ্রুপে দেয়া পোস্ট দেখে ধীরে ধীরে উদোক্তা হন তিনি। ৪ পিচ বাটিক থ্রি-পিচ, ১ পিচ হাতের কাজের থ্রি-পিচ, ১০ পিচ খাদি পাঞ্জাবী দিয়ে কাজ শুরু করেন তিনি৷ ফেসবুক-উই গ্রুপে পোস্টের মাধ্যমে প্রথম সাত দিনেই বাটিক ও হাতের কাজের পাচঁটি থ্রি-পিচ এবং পাঞ্জাবী ১০ টি বিক্রি হয়ে যায়। এভাবেই তার কাজে সাড়া পেতে শুরু করেন এই উদ্যোক্তা।

এলাকার বেকার ছেলে-মেয়েদের উদ্যোক্তা হতে সাহায্য এবং দিকনির্দেশনা প্রদান করে যাচ্ছেন রোজিনা।

এ-বিষয়ে রোজিনা বলেন, বই কেনার ৭ হাজার টাকায় উদ্যোগ শুরু করি ১৪ মাসে লাখটাকা সেল করেছি। উই গ্রুপ থেকে আমার অনুপ্রেরণা ও যাএা শুরু। আমি চাই আমার গ্রামের সব বেকার ছেলে-মেয়ে সবাই উদ্যোক্তা হোক, নিজে উপার্জন করুক। আমার এলাকায় ২০০ উদ্যোক্তা তৈরি করার চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App