×

সারাদেশ

সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৫:৪৩ পিএম

সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

ছবি : ভোরের কাগজ

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থেকে দলুয়া সড়কের প্রায় চার কি. মি. জরাজীর্ণ অবস্থায় থাকার কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছে গেছে । এতে প্রতিনিয়ন ভোগান্তি পোহাতে হচ্ছে রাস্তায় চলাচল করা যানবাহন চালকসহ সাধারণ যাত্রীদের।

স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধির চরম অবহেলার কারণে রাস্তাটির বেহাল দশা বলে অভিযোগ জনসাধারণের। এদিকে দ্রব্য মূল্যের অত্যাধিক দাম বৃদ্ধির কারণে কাজ শেষ করা সম্ভব হচ্ছেনা বলে দাবি ঠিকাদারের।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের জানুয়ারি মাসে ৪.২ কিলোমিটার সড়কের জন্যি এক কোটি ৯৫ লক্ষ ৬৬ হাজার ৫৭১ টাকা বরাদ্ধ পান রাকা এন্টারপ্রাইজের ঠিকাদার তপন চক্রবর্তী। জানুয়ারি মাসে সড়কের সংস্কার কাজ শুরু হয়ে জুন মাসে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে কাজ শেষ করার কথা থাকলেও অদৃশ্য কারণে সংষ্কার হয়নি সড়কটির।

খলিল সরদার, রাশেদুল হক রাজু, জয়দেব রাহুত নামে কয়েকজন ইজিবাইক চালক ও শহিদুল ইসলাম নামে এক মোটর সাইকেল চালক অভিযোগ করে বলেন, দলুয়া থেকে পাটকেলঘাটা সড়কে যেতে এখন চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এতে প্রায় প্রতিদিনই ক্ষতির সম্মুখীন হচ্ছে যানবাহন। সাধারণ যাত্রীরা তেমন যেতে চায়না এই সড়ক দিয়ে, এছাড়া প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বিষয়টি তারা বার বার ঠিকাদারসহ স্থানীয় জনপ্রতিনিধিদের বললে কোনো ফল হয় না বলে অভিযোগ তাদের।

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার রাকাএন্টার প্রাইজের স্বত্বাধিকারী তপন চক্রবর্তীর সাথে যোগাযোগ করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে রাস্তায় কার্পেটিং'র কাজ বন্ধ ছিল, অতি দ্রুত সংষ্কার কাজ শুরু হবে।

তালা উপজেলা প্রকৌশলী রথিন্দ্র নাথ হালদার বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে প্রকল্পটির কাজ শুরু হয়ে জুন মাসে সমাপ্তির কথা ছিল। ঠিকাদারদের দায়িত্বের অবহেলার কারণে আজও জনদুর্ভোগ পোহাতে হচ্ছে। নির্ধারিত সময়ে কাজ শেষ করার জন্য ইতিমধ্যে ৫বার ঠিকদারকে চিঠি দিলেও তিনি কোন কর্ণপাত করেননি। বিষয়টি নিয়ে জেলা কর্মকর্তাদের জানানো হয়েছে, দ্রুত সড়কের কাজ শুরু হবে বলে আশ্বস্থ করেন ওই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App