×

সারাদেশ

র‌্যাবের হেলিকপ্টার আকাশে থাকবে : নিরাপত্তা দেবে ডিএমপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ০৮:২৫ এএম

র‌্যাবের হেলিকপ্টার আকাশে থাকবে : নিরাপত্তা দেবে ডিএমপি

ছবি: সংগৃহীত

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) চলাচল কার্যক্রমের উদ্বোধন করবেন। এই লক্ষ্যে মেট্রোরেল এলাকা ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ ও র‌্যাব।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে, মেট্রোরেলের মতো গুরুত্বপূর্ণ স্থাপনার সার্বিক নিরাপত্তায় এমআরটি পুলিশ নামে আলাদা একটি বিশেষায়িত ইউনিট গঠিত না হওয়া পর্যন্ত ডিএমপি নিজস্ব ব্যবস্থাপনায় নিরাপত্তা বিধানে কাজ করবে। এ ছাড়াও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পক্ষ থেকে জানানো হয়েছে, মেট্রোরেল চলাচল কার্যক্রম উদ্বোধন উপলক্ষে শুধু স্থলেই নয়, হেলিকপ্টার টহলের মধ্য দিয়ে আকাশেও নিরাপত্তা দেবে তারা।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক উত্তরা ১৫নং সেক্টরের দিয়াবাড়ী মেট্রোরেল মেইন ডিপোতে সাংবাদিকদের জানান, ঢাকায় যানজট এড়িয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচলে নতুন দিগন্তের উন্মোচন হচ্ছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল উদ্বোধন করবেন। পাশাপাশি এখানে একটি জনসভায় অংশ নেবেন তিনি। এজন্য এ এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ স্থাপনা। এর সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় আছে। এর আগ পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থাপনায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।

এদিকে, র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন গতকাল এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও যাবেন। ১০ মিনিটের এ যাত্রায় র‌্যাবের পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দারা বহুতল ভবনে অবস্থান নেবেন। পাশাপাশি আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহলে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App