×

সারাদেশ

চট্টগ্রামে জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ০২:৫২ পিএম

চট্টগ্রামে জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরে ঝটিকা মিছিল থেকে পুলিশের ওপর হামলা ও নাশকতার ঘটনায় অভিযোগে দায়ের হওয়া মামলায় জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান।

রবিবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাতে নগরের বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন আলী আজগর (৩১), মজিবুল হক জাবেদ (৩৩), মো. আকতার হোসেন (২৫), মো. আবুল কালাম আজাদ (৪৫), লুৎফর রহমান ওরফে আলম (৪৬), মো. তৌহিদুল ইসলাম (৪০), মো. বদরুদ্দোজা ওরফে ভূট্টু (৪২), মুজ্জাম্মিনুল হক ওরফে মোজাম্মেল (৩০), মো. জসিম উদ্দিন (৩৮) ও মো. হারুনুর রশিদ (৫৫)।

পুলিশ জানায়, গত ২৪ ডিসেম্বর সকালে হাজারখানেক নেতা-কর্মী জড়ো হয়ে বহদ্দারহাট, শুলকবহর ও মুরাদপুর এলাকায় বিক্ষোভ মিছিল শুরু করে জামায়াত। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত নেতাকর্মীরা দ্রুত সটকে পড়ে। যাওয়ার সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পাঁচলাইশ থানার এসআই কামরুজ্জামানসহ ২ পুলিশ আহত হয়।

এছাড়া ওই সময় পুলিশের গাড়ির একটি আয়না ভেঙে যায়। এ ঘটনায় ওইদিন দুপুরে নগর জামায়াতের আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান ও সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ মোট ১৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করে পুলিশ। মামলাটিতে অজ্ঞাতনামা ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়। ওইদিন মিছিলের পরপর গ্রেপ্তার নয়জনকে মামলাটিতে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছিল। এরপর বাকি আসামিদের গ্রেপ্তারে মাঠে নামে পুলিশের একাধিক টিম। রবিবার দিবাগত রাতে নগরের বিভিন্ন এলাকা থেকে জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান বলেন, গ্রেপ্তার ১০ জনকে ৩ দিনের রিমান্ড আবেদন করে আজ (সোমবার) সকালে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App