×

সারাদেশ

আলীকদমে ব্যাটালিয়ন ৫৭ বিজিবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২২, ০৫:৩৭ পিএম

আলীকদমে ব্যাটালিয়ন ৫৭ বিজিবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ছবি: ভোরের কাগজ

বান্দরবানের আলীকদম উপজেলায় ৫৭ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ব্যাটালিয়নের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ব্যাটালিয়ন সদর দপ্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, এএফডিব্লিউসি,পিএসসি,রিজিওয়ন কামান্ডার,রিজিয়ন সদর দপ্তর,কক্সবাজার।

এই সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর রামু,কক্সবাজার। আলীকদম ৫৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শহিদুল ইসলাম, আলীকদম সেনাজোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. সাব্বির হাসান পিএসসি, ৫৭ বিজিবি উপ পরিচালক মো. বাচিত, আলীকদম উপজেলা এসিল্যান্ড কর্মকর্তা মো. আরিফ  উল্লাহ নিজামী, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান কফিল উদ্দীনসহ রিজিয়নের অধীনস্থ অন্যান্য ইউনিটের অফিসার ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব বলেন- কঠিন মনোবল আর ধৈর্য নিয়ে সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় ৫৭ বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে আসছে। চোরাচালান,মাদক দ্রব্য,অস্ত্র পাচার ও অবৈধ ভাবে গরু পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কাজ করে যাবে বিজিবি। তিনি বক্তব্য প্রদানকালে ব্যাটালিয়নের প্রয়াত শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফ,নায়েব সুবেদার আব্দুল মান্নানসহ বিভিন্ন পদের সৈনিকদের স্মরণ করে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন। এক অনাড়ম্বর অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে শেষ হয় আয়োজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App