×

সারাদেশ

কিশোরগঞ্জের সব রুটে বাস চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২২, ১১:২৪ এএম

কিশোরগঞ্জের সব রুটে বাস চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের সব রুটে বাস চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি কায়সার আহমেদ কাইয়ুমসহ উভয় পক্ষের ১০ জন শ্রমিক আহত হয়েছেন। ফলে গতকাল সোমবার থেকে কিশোরগঞ্জ থেকে ছেড়ে যাওয়া সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবারও (২০ ডিসেম্বর) কিশোরগঞ্জ থেকে ছেড়ে যায়নি কোনো বাস।

ঘটনার পর ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে সভা করে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছেন।

টার্মিনালে গিয়ে মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন মানিক, সাধারণ সম্পাদক আলমগীর মুরাদ রেজা ও শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুমের সঙ্গে কথা বলে জানা যায়, টার্মিনাল থেকে যাতায়াত পরিবহন কোম্পানির ৪০টি গাড়ি চলাচল করতো। কোম্পানির চেয়ারম্যান মানিক সরকারের কাছে কোম্পানির অন্যান্য মালিকদের টিকিট বিক্রি বাবদ ১২ লাখ টাকা পাওনা হয়েছে। যে কারণে টার্মিনাল থেকে মানিক সরকারের নিয়ন্ত্রণাধীন অন্তত ২০টি গাড়ির চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

তারা জানান, মালিক সমিতির নেতাদের মধ্যস্থতায় মানিক সরকার গত ৩০ নভেম্বর এসব পাওনা টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ২৯ নভেম্বর তিনি মালিক সমিতির নেতাদের জানান, ৬ ডিসেম্বর টাকা দিয়ে ৭ ডিসেম্বর থেকে তিনি গাড়ি চালাবেন। এই তারিখেও তিনি টাকা পরিশোধ করেননি।

এমতাবস্থায় সোমবার বিকেল ৩টার দিকে টার্মিনাল কার্যালয়ে শ্রমিক নেতারা এ বিষয়ে সভা করার সময় মানিক সরকারের পক্ষের কাঞ্চন, বাবু, মামুন, শাহজাহান, রাসেলসহ অন্তত ২০ জন বহিরাগত রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুমসহ চারজন আহত হয়েছেন বলে কাইয়ুম নিজেই জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App