×

সারাদেশ

শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ০১:২৩ পিএম

শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী পালিত

বুধবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী ও শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়। ছবি: ভোরের কাগজ

শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী পালিত
শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী পালিত
শিবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিনের শাহাদাতবার্ষিকী পালিত

শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে ও সোনা মসজিদ গণকবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলুর রহমান সনু, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং বীর মুক্তিযোদ্ধারা। এছাড়া, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সকালে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের শাহাদাতবার্ষিকীতে মহানন্দা নদীর তীরে রেহাইচরে বীরশ্রেষ্ঠের শাহাদত বরণেরস্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে ৭১’ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার এই শ্রেষ্ঠ সন্তান বিজয় সুনিশ্চিত করেই তিনি পাক হানাদার বাহিনীর গুলিতে শহীদ হয়েছিলেন। পরে তার মরদেহ ঐতিহাসিক ছোট সোনা মসজিদ প্রাঙ্গণে সমাহিত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App