×

সারাদেশ

শান্তিগঞ্জে ফসল রক্ষা বাঁধ নির্মাণে গণশুনানি সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২২, ১১:৫৫ এএম

শান্তিগঞ্জে ফসল রক্ষা বাঁধ নির্মাণে গণশুনানি সম্পন্ন

সোমবার শান্তিগঞ্জ উপজেলার সিফতখালী বাঁধে পিআইসি কমিটি গঠনের লক্ষ্যে পশ্চিম বীরগাঁও ও পুর্ব বীরগাঁও ইউনিয়নের কৃষকদের নিয়ে গণশুনানি সভা। ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার কৃষকদের নিয়ে বোরো ফসল রক্ষার্থে পাউবোর অধীনে ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণ ও ক্লোজার (ভাঙ্গা) বন্ধকরণ ও মেরামতের জন্য ডিসেম্বর মাসের শেষ দিকে নির্ধারিত ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শুরু হওয়ার কথা রয়েছে। সেই লক্ষ্যে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড পিআইসি কমিটি গঠনের লক্ষ্যে উপজেলার ৮টি ইউনিয়নে কৃষকদের নিয়ে গণশুনানি শুরু করেছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় শান্তিগঞ্জ উপজেলার সিফতখালী বাঁধে পিআইসি কমিটি গঠনের লক্ষ্যে পশ্চিম বীরগাঁও ও পুর্ব বীরগাঁও ইউনিয়নের কৃষকদের নিয়ে গণশুনানি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও কাবিটা স্কিম প্রণয়ন ও বাস্তবায়ন কমিটির সভাপতি মো. আনোয়ার উজ জামান।

শান্তিগঞ্জ উপজেলার দায়িত্বে থাকা (পাউবো) এর উপ-সহকারী প্রকৌশলী মাহবুব আলমের পরিচালনায় গণশুনানিতে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, কৃষি কর্মকর্তা খন্দকার সুহেল আহমদ, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান জায়গীরদার খোকন, পুর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, শান্তিগঞ্জ প্রেস ক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জিএম সাজ্জাদসহ প্রমুখ।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও কাবিটা স্কিম প্রণয়ন ও বাস্তবায়ন কমিটির সভাপতি মো. আনোয়ার উজ জামান বলেন, এবারের বাঁধ নির্মাণ কাজে পিআইসি কমিটিতে যেসব সদস্য রাখা হবে, তা অবশ্যই যাচাই-বাছাই করে রাখতে হবে। যাদের জমি আছে তাদের রাখতে হবে। তবে তাদের ভালো মানুষ হতে হবে। একটি পিআইসিকে একটি কাজ দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App