×

সারাদেশ

‘৫ মিনিটের কথা বলে’ ১২ দিন নিখোঁজ যুবক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ১২:০৮ পিএম

‘৫ মিনিটের কথা বলে’ ১২ দিন নিখোঁজ যুবক

পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটার আবাসিক হোটেল সী-অ্যাডভেঞ্চারের ব্যবস্থাপক ফোরকান তালুকদারের হদিস মিলছে না। ১২ দিন ধরে নিখোঁজ রয়েছেন তিনি।

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, ১ ডিসেম্বর হোটেলের এক বয়কে ‘৫ মিনিটের মধ্যে ফিরে আসছি’ বলে বের হয়ে আর ফেরেননি ফোরকান নামের এক যুবক। এর মাত্র ২০ দিন আগেই বিয়ে করেন ওই যুবক। তবে নববধূকে ঘরে তুলতে পারেনি সে।

তার শ্বশুরের অভিযোগ, তিন বছর আগে ফোরকান আরেকটি বিয়ে করেছিলেন বলে জানতে পেরেছেন তারা। তা গোপন করে প্রতারণা করেছেন তিনি।

ঘটনার চারদিন পর ৫ ডিসেম্বর মহিপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন নিখোঁজ ফোরকানের ভাই মো. জয়নাল তালুকদার।

তার ভাষ্য, ‘আমার বাবা নেই। বড় ভাই-ই একমাত্র কর্মক্ষম ব্যক্তি। ১১-১২ দিন ধরে সে নিখোঁজ। বাড়িতে মা সারাক্ষণ কান্নাকাটি করছেন। আমরা ভাইকে দ্রুত ফিরে পেতে চাই।’

সূত্র জানায়, কুয়াকাটা পৌর এলাকার দক্ষিণ মুসুল্লীয়াবাদ গ্রামের মৃত মো. রুহুল আমিন তালুকদারের ছেলে মো. ফোরকান তালুকদার। ১১ নভেম্বর পৌরসভার তুলাতলী গ্রামের মিরাজ মৃধার মেয়ে তামান্না আক্তারের সঙ্গে তাঁর বিয়ে হয়।

নববধূকে বাড়িতে না তুললেও শ্বশুরবাড়িতে নিয়মিত যাতায়াত ছিল তার। সর্বশেষ ২৯ নভেম্বর শ্বশুরবাড়ি থেকে কর্মস্থল হোটেল সী-অ্যাডভেঞ্চারে আসেন।

সেদিনও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ ছিল। ১ ডিসেম্বর সকাল থেকে তাকে আর ফোনে পাওয়া যায়নি।

হোটেল সী-অ্যাডভেঞ্চারের পরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, ব্যবস্থাপক হিসেবে ফোরকান সৎ। ৩০ নভেম্বর রাতে শ্বশুরবাড়ি যাওয়ার কথা বলে তার কাছ থেকে ছুটি নেন।

১ ডিসেম্বর খুব সকালে হোটেলে আসেন। রাব্বি নামের এক হোটেল বয়কে ‘আমি পাঁচ মিনিটের মধ্যে ফিরে আসছি’ বলে বের হন। এরপর থেকেই তিনি নিখোঁজ। মোবাইল ফোনও বন্ধ।

ফোরকানের শ্বশুর মিরাজ মৃধার ভাষ্য, যে রাতে তাদের বাড়িতে যাওয়ার কথা ছিল; পরদিন সকাল থেকেই জামাতার খোঁজ পাচ্ছেন না।

তিনি অভিযোগ করেন, তিন বছর আগে ফোরকান আরেকটি বিয়ে করেন, যা তাঁদের কাছে গোপন রাখা হয়।

ফোরকানের পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করে তিনি বলেন, এ বিষয়ে আইনের আশ্রয় নেবেন।

এ বিষয়ে মহিপুর থানার তদন্ত বিভাগীয় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, নিখোঁজ ফোরকানের ভাই জয়নাল তালুকদারের করা জিডির ভিত্তিতে তারা বিষয়টি তদন্ত করছেন। মোবাইল ফোন ট্র্যাক করে তার অবস্থান শনাক্তে চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App