×

সারাদেশ

রায়গঞ্জে আ.লীগ কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৪ এএম

রায়গঞ্জে আ.লীগ কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

ছবি: ভোরের কাগজ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার আওয়ামী লীগ কার্যালয়ে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বিকট শব্দে আওয়ামী লীগ কার্যালয় ও আশাপাশ এলাকা ধোঁয়াচ্ছন্ন পরিবেশ ও আতঙ্ক সৃষ্টি হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে আলামত সংগ্রহ করে নিয়ে যায়। এ ঘটনায় বিএনপিকে দায়ি করছে উপজেলা আওয়ামী লীগ। অপরদিকে বিএনপির দাবি এ ঘটনাটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (হৃদয়) বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, দলীয় নেতাকর্মীরা প্রতিদিনের ন্যায় কার্যালয়ে এসে সমবেত হলে চলন্ত একটি মোটরসাইকেল থেকে এ ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তবে এ ঘটনায় বিএনপির নেতাকর্মীরা জড়িত বলে তাদের অভিযোগ। তারা এ ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের আইনের আওতায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে অভিযোগ অস্বীকার করে উপজেলা বিএনপির সভাপতি শামছুল ইসলাম বলেন, আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের দিয়ে এসব ঘটনা ঘটাচ্ছে এবং সে দোষ আমাদের ওপর চাপানোর চেষ্টা করছে। এটার উদ্দ্যেশ আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মাদ সিদ্দিকুল ইসলাম ককটেল বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় চারটি তাজা ককটেল ও একটি বিস্ফোরিত ককটেলের আলামত সংগ্রহ করা হয়েছে। বিষয়টি নিয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App