×

সারাদেশ

প্রধানমন্ত্রীর দেশ পরিচালনায় দুর্ভিক্ষের সম্ভাবনা নাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ০৪:৫৮ পিএম

প্রধানমন্ত্রীর দেশ পরিচালনায় দুর্ভিক্ষের সম্ভাবনা নাই
প্রধানমন্ত্রীর দেশ পরিচালনায় দুর্ভিক্ষের সম্ভাবনা নাই

সেমিনারে বক্তব্য রাখছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। ছবি: ভোরের কাগজ

প্রধান অতিথির বক্তব্যে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধে বিশ্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস সংকট, তৈল সংকটে বিভিন্ন দেশ দুর্ভিক্ষের দাঁড়প্রান্তে। অথচ আমাদের দেশের প্রধানমন্ত্রী শক্ত হাতে দেশ পরিচালনা করছেন, এতে দুর্ভিক্ষের সম্ভাবনা নেই। আমাদের প্রধানমন্ত্রী আমাদের জন্য গৌরবের।

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়নে শনিবার (১২ নভেম্বর) দুপুরে ছাতকের লাকেশ্বরে এলপি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, জয় বাংলা’কে জাতীয় স্লোগান হিসেবে বাধ্যতামূলক করা হয়েছে এবং এটাকে শিক্ষার্থীরাসহ সবাই বেশি বেশি করে বলতে হবে প্রচার করতে হবে। সাংবিধানিক পদধারী সব ব্যক্তি, রাষ্ট্রের সকল কর্মকর্তা-কর্মচারী রাষ্ট্রীয় বা সরকারি অনুষ্ঠানের শেষে ‘জয় বাংলা’ বলবেন। এছাড়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসাসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে যে কোনো ধরনের সভা-সেমিনার শেষে ‘জয় বাংলা’ বলতে হবে।

ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ছৈলা ইউপি চেয়ারম্যান গয়াস আহমদের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায় ও সহকারি প্রধান শিক্ষক ফিরোজ আহমদের সঞ্চালনে প্রধান বক্তার বক্তব্য রাখেন জয় বাংলা জাতীয় স্লোগান রিট আবেদনকারী ড. বশির আহমেদ, স্বাগত বক্তব্য রাখেন এল,পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আশিকুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন লক্ষিপুর-১ আসনের সংসদ ড. আনোয়ার হোসাইন খান, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ অ্যাডভোকেট রুহুল আনাম চৌধুরী মিন্টু, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরের জামান চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী, আলআমিন, চন্দন তালুকদার, উদ্যোক্তা শামস উদ্দিন, হাবিব আহমদ প্রমুখ।

এদিকে, সভাশেষে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের লক্ষ্যে ছাতক উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেলের নিকট দাবি জানানো হয়।

সভার শুরুতে কোরআন তিলায়াত করেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী নাঈমা বেগম ও গীতা পাঠ করেন দীপিকা রানী নাথ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App