×

সারাদেশ

সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২, ১১:২৯ পিএম

সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন

শনিবার সাতক্ষীরায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে শহরের পাকাপুল থেকে র‌্যালি বের করা হয়। ছবি: ভোরের কাগজ

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এবং ‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তিশৃঙ্খলা সর্বত্র’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সর্বস্তরের মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণে সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে শহরের পাকাপুল থেকে র‌্যালি শহর প্রদক্ষিণ করে সাতক্ষীরা শহিদ আবদুর রাজ্জাক পার্কে মিলিত হয়। এরপর শুরু হয় আলোচনা সভা।

পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. আবুল কালাম বাবলা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানজিল্লুর রহমান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানুল্লাহ আল-হাদী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজীব খান, সাংবাদিক মমতাজ আহমেদ বাপ্পী, সদর থানার ওসি আবু জিয়াদ আলম খান, কলারোয়া পৌরসভার মেয়র মনিরুজ্জামান বুলবুল প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথিবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত আছে। দেশের আইনশৃঙ্খলা রক্ষার্তে জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি-সন্ত্রাস ও মাদক মুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং দিবসের কেক কাটেন অতিথিরা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ডা. মনোয়ার হোসেন, সদস্য বিশ্বনাথ ঘোষ, সাংবাদিক মোহাম্মদ আলী সুজন, প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগর, মহিলা কাউন্সিলর রাবেয়া পারভীন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশিকুর রহমান আশিক, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশানারা রুবি, সোনিয়া পারভীন শাপলা, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মি প্রমুখ।

কমিউনিটি পুলিশিং দিবসের অনুষ্ঠানে দায়িত্বক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তার পুরস্কার ক্রেস্ট ও সনদ পেয়েছেন উপপরিদর্শক (এসআই) আসিফ মাহমুদ এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য পুরস্কার পেয়েছেন কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য বিশ্বনাথ ঘোষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App