×

সারাদেশ

সিত্রাংয়ে ক্ষতিগ্রস্তদের এখন ঘুরে দাঁড়ানোর লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ০৭:০৭ পিএম

সিত্রাংয়ে ক্ষতিগ্রস্তদের এখন ঘুরে দাঁড়ানোর লড়াই

ফাইল ছবি

টানা তিনদিন বিদ্যুৎ বিহীন দুর্যোগ কবলিত পাথরঘাটাসহ দক্ষিণের জনজীবন। রোপা আমন ধানের ক্ষেত আর মাঠের পর মাঠ জলমগ্ন হয়ে আছে। বড় বড় গাছের ডালপালা ভেঙে গ্রামের কোথাও না কোথাও পথঘাট বন্ধ হয়ে আছে। ঝড়োবাতাসের তাণ্ডবে সোমবার ভোর থেকে বুধবার সন্ধ্যায় এ প্রতিবেদন তৈরীকালেও বিদ্যুৎ বিহীন ভুতুড়ে অবস্থায় ছিল বরগুনার পাথরঘাটা ও এর আশেপাশের এলাকা।

পাথরঘাটা পল্লীবিদ্যুতের জোনাল অফিস সূত্রে বলা হচ্ছে, মঠবাড়িয়া-পাথরঘাটা বিদ্যুৎ লাইনের কোথায় সমস্যা রয়েছে তা এখন পর্যন্ত সঠিকভাবে খুঁজে পাওয়া যাচ্ছে না। বুধবার (২৬ অক্টোবর) বিকেলে দুইতিনবার চোরপুলিশ খেলার মত বিদ্যুতের ভেলকিবাজি দেখলেও পরে আর খবর নেই।

অনেক এলাকায় মাছের ঘের ভেসে গেছে। এছাড়াও ঝড়-জলোচ্ছ্বাসে উঠতি রবিশষ্য সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। নিচু এলাকার বাসিন্দারা বন্যার জলে গৃহবন্দী হয়ে পরেছে। রাস্তায় লোকজন কম দেখা যাচ্ছে। অধিকাংশ মানুষ ছোটবড় ভাঙা রাস্তাঘাট, গাছপালা সরাতে বা মেরামতে ব্যস্ত রয়েছেন। যেদিকে চোখ যায় শুধুই জল আর জল। তলিয়েছে আবাদি জমি ও জনপদ। সবমিলিয়ে উপকূলীয় জনজীবনে আতঙ্ক কাটলেও দুর্ভোগ কাটবেনা সহসা।

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবল থেকে বাঁচতে ব্যাপক সংখ্যক মানুষ এবার নিকটস্থ আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছিলো।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার ইতিমধ্যে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার জনজীবনের খোঁজখবর নিচ্ছেন বলে জানা গেছে।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, আমরা ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি নিরুপনে খোঁজখবর নিচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App