×

সারাদেশ

নতুন নেতৃত্ব নির্বাচনে চাঙা নোয়াখালী আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২, ১২:১৩ পিএম

নতুন নেতৃত্ব নির্বাচনে চাঙা নোয়াখালী আ.লীগ

মঙ্গলবার নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচনের ফল ঘোষণা করা হয়। ছবি: ভোরের কাগজ

নতুন নেতৃত্ব নির্বাচনে চাঙা নোয়াখালী আ.লীগ
নতুন নেতৃত্ব নির্বাচনে চাঙা নোয়াখালী আ.লীগ

নোয়াখালী জেলা সদরের ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়েছে। উপজেলার ধর্মপুর ও নোয়াখালী ইউনিয়নে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ব্যালটে ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করেছেন কাউন্সিলররা। এর আগে সদর উপজেলার ১৩টি ইউনিয়নের সবগুলো ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন মোহাম্মদ হোসেন সেলিম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন হাজী মো. হাসান।

এদিকে, জেলার সোনাইমুড়ি, চাটখিল, সেনবাগ ও হাতিয়া উপজেলার প্রত্যেক ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শেষ করা হয়েছে। উপজেলা পর্যায়ে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনও শেষ হয়েছে। আগামী ১২ নভেম্বর কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা রয়েছে। প্রক্রিয়াধীন রয়েছে সুবর্ণচর উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন।

গত সোমবার জেলা সদরের ধর্মপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা আর্মি মো. জামাল উদ্দিন। ওই সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন খলিলুর রহমান (খলিল কোম্পানী)।

ওই দুই ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, সহিদ উল্যাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুস জাহের, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান নাছের, জেলা পরিষদের সাবেক সদস্য মো. কামাল উদ্দিন প্রমুখ।

জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, আজ থেকে ১৯ বছর আগে সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে, তারও দুই বছর আগে ওই উপজেলার ওয়ার্ড আর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। ১৪ বছর আগে সম্মেলন হয় চাটখিলে, বেগমগঞ্জে ৩ বছর আগে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হলেও ওয়ার্ড-ইউনিয়ন সম্মেলন করা হয়নি। সদর উপজেলায় সম্মেলন হয় ১৩ বছর আগে। সেনবাগ, কবিরহাট, হাতিয়া ও সুবর্ণচরেও একই অবস্থা। কোন সম্মেলন হয়নি, সব জায়গায় চাপিয়ে দেয়া কমিটি!

তিনি বলেন, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আমরা জেলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর ২০ বছরের আমাদের দলের যে স্থবিরতা, সেই স্থবিরতা কাটিয়ে সকল জায়গায় কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সম্মেলন করছি। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরী হচ্ছে, এতে নোয়াখালী আওয়ামী লীগ আজকে অতীতের তুলনায় অনেক স্বচল ও চাঙ্গা হচ্ছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নেতৃত্ব নির্বাচনের কারণে আমাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাচ্ছে। এতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা নোয়াখালীর ছয়টি আসনেই নৌকা মার্কাকে বিজয় করে আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবো বলে আশাবাদী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App