×

সারাদেশ

সিত্রাংয়ে ধসে যাওয়া বেড়িবাঁধ মেরামত শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২, ০১:৪৫ পিএম

সিত্রাংয়ে ধসে যাওয়া বেড়িবাঁধ মেরামত শুরু

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট উঁচু জোয়ারে খুলনার কয়রা উপজেলার হরিণখোলা এলাকায় সোমবার (২৪ অক্টোবর) রাত ৩টার দিকে বেড়িবাঁধ ধসে যায়। মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোর থেকে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে শ্রমিকরা বেড়িবাঁধ সংস্কার কাজ শুরু করেছেন।

স্থানীয়রা জানান, হরিণখোলা এলাকার বেড়িবাঁধে সোমবার সকালের জোয়ারে ধস শুরু হয়। রাত ৩টার দিকে বেড়িবাঁধের বেশিরভাগ অংশ ধসে যায়। এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন স্থানীয়রা।

স্থানীয়দের অভিযোগ, মাত্র ৬ মাস আগে বেড়িবাঁধটি নতুন করে নির্মাণ করা হলেও তা ধসে গেছে। মূল বাঁধের দুই পাশে মাটি দেয়া হলেও ভেতরে সব বালু দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে মঙ্গলবার ভোর থেকে পানি উন্নয়ন বোর্ড ঠিকাদার নিয়োগ করে বেড়িবাঁধ সংস্কার কাজ শুরু করে।

বেড়িবাঁধ সংস্কার কাজের তদারকি করতে আসা পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী প্রেম মল্লিক জানান, আপাতত দুপুরে জোয়ারে লোকালয়ে পানি ঢোকা ঠেকানোর জন্য বেড়িবাঁধ সংস্কার করা হচ্ছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করে মূল বেড়িবাঁধের পাশ থেকে আরেকটি রিং বাঁধ তৈরি করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এদিকে জোয়ারের পানির চাপে কয়রার আরও কয়েকটি স্থানে বেড়িবাঁধ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সেসব স্থানের কোনোটি ঝুঁকিপূর্ণ নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App