×

সারাদেশ

সাকা চৌধুরীর বাড়ি ঘেরাওয়ের ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২, ১০:৩২ পিএম

সাকা চৌধুরীর বাড়ি ঘেরাওয়ের ঘোষণা

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

দণ্ডিত যুদ্ধাপরাধীদের শহীদ বলায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া সালাহউদ্দিন কাদের চৌধুরীর চট্টগ্রাম শহরের বাড়ি গুডস হিল ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। সেই সঙ্গে মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্তদের স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ ও সম্পদ বাজেয়াপ্তের দাবি জানায় সংগঠনটি। হুম্মাম কাদের চৌধুরী তার দেয়া বক্তব্যের জন্য ক্ষমা না চাইলে ২৯ অক্টোবর এ কর্মসূচি পালন করবে তারা।

শনিবার (২২ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের জেলা ও মহানগর শাখার যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলার সদস্য সচিব কামরুল হুদা পাভেল। মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক রাসেল, মহানগরের আহবায়ক সাহেদ মুরাদ সাকু, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সজিব ও সাজ্জাদ হোসেন এবং সদস্য সচিব কাজী রাজিশ ইমরান।

গত ১২ অক্টোবর চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন দলটির বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী। বক্তব্যে তিনি সরকারের উদ্দেশে বলেন, ক্ষমতা ছাড়ার পর একা বাড়ি ফিরতে পারবেন না। সকল শহিদদের কবরে গিয়ে ক্ষমা চাইতে বাধ্য করা হবে। এর প্রতিবাদে গত ১৮ অক্টোবর চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সমাবেশ করে হুম্মাম কাদের চৌধুরীকে ক্ষমা চাওয়ার জন্য সাত দিনের সময় বেঁধে দেয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। অন্যথায় গুডস হিল ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধার সন্তানদের এ সংগঠনটির নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App