×

সারাদেশ

পালানোর উপায় না পেয়ে ৯৯৯-এ চোরের কল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২২, ০৬:০১ পিএম

পালানোর উপায় না পেয়ে ৯৯৯-এ চোরের কল

চোর ইয়াসিন খাঁকে উদ্ধার করে পুলিশ

চুরি করতে এসে মালামাল গোছাতে গোছাতে অনেক সময়ক্ষেপণ করে ফেলেছেন চোর। চারদিকে তাকিয়ে দেখেন সকাল হয়ে গেছে। কিন্তু তখনও চোর টের পাননি। মালামাল নিয়ে এ সময় বের হতে গেলে গণপিটুনিতে পড়ার ঝুঁকি রয়েছে।

এমন চিন্তা থেকেই জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করেন এই চোর। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

বুধবার (১৯ অক্টোবর) বরিশাল সদর উপজেলার চর কাউয়া ইউনিয়নের এ আর খান বাজারে এ ঘটনা ঘটেছে।

ওই ব্যক্তির নাম ইয়াসিন খাঁ (৪০)। তাকে সকালে উদ্ধারের পর পুলিশ বিকেলে চুরির মামলায় জেলহাজতে পাঠায়।

জানা যায়, ইয়াছিনের বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলার ছিলারিশ গ্রামে। বর্তমানে পরিবার নিয়ে তিনি বরিশাল নগরের কালুশাহ সড়ক এলাকার একটি ভাড়া বাড়িতে থাকেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে বন্দর থানার (সাহেবেরহাট) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, আমার চাকরিজীবনে এমন ঘটনা এই প্রথম। ওই ব্যক্তি স্বীকার করেছেন তিনি একজন পেশাদার চোর।

চোর ইয়াসিন খাঁ জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে বরিশাল সদর উপজেলার চর কাউয়া ইউনিয়নের এ আর খান বাজারের ঝন্টু মিয়ার মুদিদোকানের দরজার তালা ভেঙে ভেতরে ঢোকেন। এরপর মালামাল বেছে কয়েকটি ব্যাগে ভরেন। মালামাল নিয়ে বের হতে গিয়ে দেখেন সকাল হয়ে গেছে। তখন সঙ্গে থাকা মুঠোফোন থেকে ৯৯৯-এ কল করে সহযোগিতা চান।

ওসি মো. আসাদুজ্জামান বলেন, ইয়াসিন ৯৯৯-এ কল করে বলেন, তিনি খুব বিপদে পড়েছেন। তাকে যেন দ্রুত পুলিশ এসে উদ্ধার করে। পুলিশ সদস্যরা গিয়ে দোকানের ভেতর থেকে তাকে উদ্ধার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App