×

সারাদেশ

শেষ হলো বিএনপির সমাবেশ, সচল হলো চাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৯:৩৫ পিএম

শেষ হলো বিএনপির সমাবেশ, সচল হলো চাকা

বিএনপির বিভাগীয় গণসমাবেশের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বন্ধ ছিলো বাস চলাচল। ছবি: সংগৃহীত

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ হয়েছে। ফলে ময়মনসিংহের অঘোষিত ধর্মঘট বা হরতাল শেষ হওয়ায় সারা দিন বন্ধ থাকার পর শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাতটা থেকে বাস চলাচল শুরু হয়েছে। নগরীতেও স্বাভাবিক হয়েছে ছোট-বড় সকল ধরনের যান চলাচল।

শনিবার নগরীতে অটোরিকশার চলাচলও ছিল সীমিত। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দুপুরের পর অনেক এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায়। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আন্তঃজেলায় বাস চলাচল বন্ধ করে দেন বাসচালকরা। শুধু বাস নয়, ট্রাকসহ অন্য যানবাহনও চলাচলে বাধা দেয়া হয় বলে অভিযোগ আছে। সিএনজি-মাহেন্দ্রসহ অন্য যানবাহনের সাধারণ যাত্রীদেরও আটকে দেয়া হয়।

উত্তেজনাকর পরিস্থিতি সামাল দিতে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ছিল তৎপর। সমাবেশস্থলে পুলিশ মোতায়েনের পাশাপাশি নগরীর বিভিন্ন পয়েন্টে ছিল পুলিশ প্রহরা। রেলস্টেশন চত্বরে আওয়ামী লীগ-বিএনপির ধাওয়া-পাল্টাধাওয়া ছাড়া বড় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এতে চারজন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার বিকেলে ময়মনসিংহ শহরের পলিটেকনিক মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App