×

সারাদেশ

কর্ণফুলীতে ট্রলারডুবি: ৫ জনের লাশ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২, ০৪:০৩ পিএম

কর্ণফুলীতে ট্রলারডুবি: ৫ জনের লাশ উদ্ধার

মাছধরার ট্রলারডুবির ঘটনায় লাশ উদ্ধার করছে নৌপুলিশ

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে মাছধরার ট্রলারডুবির ঘটনায় পাঁচজনের লাশ উদ্ধার করেছে নৌপুলিশ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে চারটি এবং বুধবার গভীর রাতে একটি লাশ উদ্ধার হয় বলে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাত দেড়টার দিকে কর্ণফুলী উপজেলাধীন ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ছয়জন নিখোঁজ হন।

নৌপুলিশের ওসি মো. একরাম উল্লাহ জানান, এখন পর্যন্ত পাঁচ জনের লাশ উদ্ধার করতে আমরা সক্ষম হয়েছি। এর মধ্যে ট্রলারের চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ ও ডক মেম্বার রহমত মিয়ার লাশ পাওয়া গেছে। এছাড়াও আরো দুজনের মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ সদস্যরা।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, মঙ্গলবার রাতে মেরামতের জন্য ডকইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে ‘এফভি মাগফেরাত’ নামে ফিশিং ট্রলার কর্ণফুলী নদীতে ডুবে যায়। জাহাজে থাকা ১৫ নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেনসহ ছয়জন নিখোঁজ রয়েছেন। ট্রলারডুবির ঘটনা ফায়ার সার্ভিস ও নৌপুলিশকে জানানোর পর তাদের টিম এলাকায় তল্লাশি শুরু করে।

জানা গেছে, ডুবে যাওয়া ‘এমবি মাগফেরাত’ নামের জাহাজটি র্যােঙ্কন কোম্পানির মালিকানাধীন।

নৌপুলিশের সদরঘাট থানার ওসি মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, জাহাজটি ডকে তোলার সময় আকস্মিক এর প্রপেলার (পাখা) খুলে যায়। তখন সেটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা বয়া এবং আরও কয়েকটি ফিশিং ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App