×

সারাদেশ

পটুয়াখালীতে আ.লীগ সমর্থিত প্রার্থীকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২২, ০৩:৪৪ পিএম

পটুয়াখালীতে আ.লীগ সমর্থিত প্রার্থীকে শোকজ

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান মোহন

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন এবং প্রতিপক্ষ প্রার্থীকে উসকানিমূলক বক্তব্য দেয়ায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান মোহনকে শোকজ করেছে রিটার্নিং অফিসার।

শোকজে বলা হয়, গত ৬ অক্টোবর বাউফল পৌরসভা ভবনের মাঠে এক পথসভার আয়োজন করা হয়েছিল। যেখানে দেখা যায়, সামিয়ানা টানিয়ে ভোটারদের বসার চেয়ার এবং অতিথিবৃন্দের জন্য মঞ্চ তৈরি করা হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরদ্ধে উসকানিমূলক বক্তব্য প্রদান করা হয়। যা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নিকট উসকানিমূলক বক্তব্যের ভিডিও রেকর্ড সংরক্ষিত আছে।

সূত্রে জানা যায়, উক্ত সভাকে পথসভায় রুপ দিয়ে জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধির ৭ ধারা লঙ্ঘন করা হয় এবং একই সাথে প্রতিপক্ষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে উসকানিমূলক বক্তব্য বা বিবৃতি প্রদান করে জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধি মালার ২০১৬ এর ১৮ ধারা লঙ্ঘন করেছে।

এরই পরিপ্রেক্ষিতে জেলা পরিষদ নির্বাচন বিধি মালা লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান মোহনকে শোকজ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না কেনো এই মর্মে দুই কার্য দিবসের মধ্যে ব্যাখ্যা দেয়ার নির্দেশ প্রদান করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App