×

সারাদেশ

পটুয়াখালীতে চেয়ারম্যান প্রার্থী হাফিজকে হত্যার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৬:০৩ পিএম

পটুয়াখালীতে চেয়ারম্যান প্রার্থী হাফিজকে হত্যার হুমকি

চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট হাফিজুর রহমান

পটুয়াখালীতে চেয়ারম্যান প্রার্থী হাফিজকে হত্যার হুমকি
পটুয়াখালীতে চেয়ারম্যান প্রার্থী হাফিজকে হত্যার হুমকি

আসন্ন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান (স্বতন্ত্র) প্রার্থী অ্যাডভোকেট হাফিজুর রহমানকে মেরে ফেলার হুমকি দেয়ার অভিযোগ করা হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) পটুয়াখালী জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছে হাফিজুর রহমান লিখিত অভিযোগ করেন। দুটি চিঠিতে অভিযোগের পাশপাশি প্রার্থী তার জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশি সহযোগিতার আবেদন করেছেন।

জানা যায়, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাফিজুর রহমানের প্রতীক ঘোড়া।

তিনি লিখিত অভিযোগে দাবি করেছেন, নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের (আওয়ামী লীগ সমর্থিত) খলিলুর রহমান মোহন এবং তার সন্ত্রাসীরা হাফিজুর রহমানকে হত্যাসহ তার নির্বাচনী অফিস ভাংচুরের হুমকি দিয়ে আসছে। সর্বশেষ গত ৬ অক্টোবর বাউফল পৌরসভা মাঠে আনারস মার্কার নির্বাচনী সভায়, আনারস মার্কার প্রার্থী নিজে বক্তব্য প্রদানকালে অ্যাডভোকেট হাফিজুর রহমানকে এলাকা ছাড়া করার হুমকি দেন এবং নির্বাচনের পরে কিভাবে এলাকায় থাকে সে বিষয়ে দেখে নেয়ারও হুমকি প্রদান করেন।

এমতাবস্থায় আগামী ১৭ অক্টোবর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ এবং জীবনের নিরাপত্তার জন্য ১১ অক্টোবর সকাল ৭ টা থেকে ১৭ অক্টোবর সন্ধ্যা ৭টা পর্যন্ত পুলিশি সহায়তা চেয়ে আবেদন করা হয়।

এ বিষয়ে অ্যাডভোকেট হাফিজুর রহমান বলেন, ‘নির্বাচনের শুরুর দিকে নির্বাচনী পরিবেশ ভালো থাকলেও দিন যত এগিয়ে আসছে ততই নির্বাচনী পরিবেশ বিনষ্ট করা হচ্ছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নিজে এবং তার কর্মী সমর্থকরা বিভিন্ন এলাকায় আমার পোস্টার, ফেস্টুন ছিড়ে ফেলছে। এছাড়া নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মুহিব নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও নির্বাচন কমিশন কিংবা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এখন আমাকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার জন্য তারা পরিকল্পনা করছে। আমি এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে দুটি লিখিত আবেদন করেছি।’

অভিযোগের বিষয়ে আনারস মার্কার প্রার্থী খলিলুর রহমান মোহন বলেন, ‌‘এসব অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন।’

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহম্মদ কামাল হোসেন বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।’

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন এবং সাধারণ আসনে মোট ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ১০৮৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ১৭ অক্টোবর জেলার ৮ উপজেলার ৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App