×

সারাদেশ

আদিতমারী উপজেলা আ.লীগ কমিটি স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২, ১০:৫৪ পিএম

আদিতমারী উপজেলা আ.লীগ কমিটি স্থগিত

আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

চরম উত্তেজনা আর উৎকণ্ঠায় শেষ হয়েও হলো না শেষ লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। শেষ পর্যন্ত কমিটি ঘোষণা স্থগিত রেখে ঢাকায় ফিরে গেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

দীর্ঘ নয় বছর পর শনিবার (৮ অক্টোবর) বিকালে লালমনিরহাটের সরকারী আদিতমারী জিএস স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীরা যতটা উজ্জীবিত ছিল আবার ততটাই উৎকণ্ঠার মধ্যেই ছিল। এর কারণ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় ৮ জন প্রার্থী ছিল। সম্মেলন ঘিরে উপজেলার মূল সড়কে প্রায় অর্ধশত গেট ও তোরণ নির্মাণ করা হয়েছিল।

শনিবার (৯ অক্টোবর) বিকেলে সরকারি আদিতমারী জিএস স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রবিউল ইসলাম মনিক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বক্তব্য কালে তিনি বলেন, শেখ হাসিনার সরকার সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাস করে না। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায় জামাত-বিএনপি জোট। তাদের এ পরিকল্পনা কোন মতেই বাস্তবায়ন করতে দেবে না দেশের সাধারণ মানুষ। তারা আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে দেশরত্ন শেখ হাসিনাকে পুনরায় সরকার পরিচালনায় দায়িত্ব দেবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

সমাজকল্যাণ মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ তার বক্তব্যে বলেন, দেশের মানুষ শান্তিতে আছে, মির্জা ফখরুল আপনি বেশি ফক ফক করিয়েন না, সামলাতে পারবেন না। আপনার ফক ফকানিতে আর কেউ কান দেয়না, বেশি ফকর ফকর করলে সাধারণ জনগণ তার দাঁত ভাঙা জবাব দেবে মনে রাখবেন, আ. লীগ ও তার অঙ্গ সংগঠন কারও রক্ত চক্ষুকে ভয় পায় না। তিনি উপজেলা আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সফলতা কামনা করেন।

উক্ত সম্মেলনে অন্যান্যদের বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতি লালমনিরহাট-১ আসনের এমপি, লালমনিরহাট জেলা আ. লীগের সভাপতি মোতাহার হোসেন, এমপি রংপুর জেলা আ. লীগের সহ-সভাপতি হোসনেয়ারা লুৎফা ডালিয়া, জেলা আ. লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, অ্যাডভোকেট সফুরা বেগম রুমি এমপিসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রথম অধিবেশন শেষ হওয়ার তিন ঘন্টা পরও ঘরোয়া মিটিং শেষে কমিটি ঘোষণা করতে না পেরে কেন্দ্রীয় নেতারা পুলিশি প্রহরায় সম্মেলনস্থল ত্যাগ করে সার্কিট হাউজে চলে যায়। পরে সেখানে রাতভর আলোচনা হলেও কোন সিন্ধান্তে আসতে পারেনি। পরে রাত শেষে নেতারা রবিবার সকাল সাতটার দিকে ঢাকায় ফিরে গেছে।

আদিতমারী উপজেলা আ. লীগের ত্রি-বার্ষিক সন্মেলন বিষয়ে লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আ. লীগের বিপ্লবী সভাপতি মোতাহার হোসেনের সঙ্গে মুঠোফোনে আলোচনা হলে তিনি ভোরের কাগজকে বলেন, অনিবার্য কারণে সম্মেলনের কমিটি ঘোষনা স্থগিত রাখা হয়েছে। পরবর্তী দলীয় সিদ্ধান্ত মোতাবেক ঘোষণা করা হবে।

উক্ত সম্মেলনে সঞ্চলনার দায়িত্বে ছিলেন, আদিতমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাঈদুল ইসলাম বাবু।

উল্লেখ্য, ২০১২ সালে এই উপজেলায় আওয়ামী লীগের সভাপতি হিসেবে শওকত আলী ও সাধারণ সম্পাদক রফিকুল আলমকে দায়িত্ব দেয়া হয়। কিন্তুু শওকত আলীর মৃত্যু হলে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান রবিউল ইসলাম মানিক পরে উভয়ের সমন্বয়ে ইউনিয়ন সম্মেলনের মাধ্যমে উপজেলা সম্মেলন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App