×

সারাদেশ

মায়ের লাশ ঘরে রেখে পরীক্ষা দিল সুমাইয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৫ পিএম

মায়ের লাশ ঘরে রেখে পরীক্ষা দিল সুমাইয়া

অসুস্থ ছাত্রীকে দেখতে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম

মায়ের লাশ ঘরে রেখে পরীক্ষা দিল সুমাইয়া

মরণঘাতি ক্যান্সারে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মায়ের মৃত্যুর সংবাদে অজ্ঞান হয়ে পড়ে খাগড়াছড়ি জেলার পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সুমাইয়া আক্তার। পরিবারের লোকজন উপায় না পেয়ে তাকে পানছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। সেবা শুশ্রূষা ও জ্ঞান ফেরাতে চলে চিকিৎসা।

একই দিন শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় এসএসসি -র বাংলা ২য় পত্রের পরীক্ষা। অসুস্থ ছাত্রীকে দেখতে গিয়ে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম জানতে পারেন মেয়েটির বাবা রফিকুল ইসলাম মৃত স্ত্রী ফাতেমা বেগমের দাফন কাফনের আয়োজন করছেন। তাই পিতার আদরে সুমাইয়াকে স্যালাইন লাগানো অবস্থায় নিজের গাড়িতে করে পরীক্ষা শুরু হওয়ার পাঁচ মিনিট পর কেন্দ্রে নিয়ে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেন।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি’র) এমন মহানুভতায় পানছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিজ বেলী চাকমা জানান, সুমাইয়া আক্তার বাজার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হলেও আমার বিদ্যালয় তার পরীক্ষা কেন্দ্র। থানার ওসি মো. আনচারুল করিম সাহেব যা করেছেন তা প্রসংশনীয়। এমন উদ্যোগ সকলেই নিয়ে কাজ করতে পারে না। তার এই মহতি কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম বলেন, একজন এসএসসি পরীক্ষার্থীর মা মারা যাওয়ায় পরীক্ষা দিচ্ছেনা এমন খবরে হাসপাতালে ছুটে গিয়ে তাকে সান্তনা দেই। মানসিকভাবে পরীক্ষা দেয়ার প্রস্তুতি নেয়াতে সময় যায়। কেন্দ্রে ঢুকে বারবার কেঁদেছে সুমাইয়া। প্রশ্নপত্র হাতে নিয়ে একহাতে চোখ মুছে ও অন্য হাত দিয়ে খাতায় লিখেছে। মাঝে মাঝে ফুঁপিয়ে কেঁদেও উঠেছে। তবু তার পাশে থেকে পরীক্ষা শেষ করিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App