×

সারাদেশ

বারহাট্টায় বিএনপির মঞ্চে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩০ পিএম

বারহাট্টায় বিএনপির মঞ্চে আগুন

বারহাট্টায় বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন মঞ্চ ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়া হয়। ছবি: সংগৃহীত

নেত্রকোণার বারহাট্টায় বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন মঞ্চ ভাঙচুর করে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দুপুর ২টায় সম্মেলন স্থানে এ ঘটনা ঘটে বলে জানা যায়। বিএনপির অভিযোগ, উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা মঞ্চে ভাঙচুর করে আগুন দেয়।

বিএনপির স্থানীয় এক নেতা জানান, উপজেলা বিএনপি শনিবার বারহাট্টা-সদরের গোপালপুর এলাকায় প্যান্ডেল নির্মাণ করে সম্মেলনের আয়োজন করে। উপজেলা কমিটি গঠন উপলক্ষে দীর্ঘদিন পর সম্মেলনের আয়োজন করা হয়। নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল কাশেমের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে বিএনপির সম্মেলন মঞ্চ ভাঙচুর করে আগুন দেয় বলে অভিযোগ বিএনপির।

এ প্রসঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাশেম বলেন, বিএনপি সারা দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। তারা গতকাল (শুক্রবার) নেত্রকোণা সদরে বিএনপির প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপনের নামে জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালিয়েছে। এর আগে মদন উপজেলায় সম্মেলনের নামে পুলিশকে আক্রমন করেছে। আজ (শনিবার) তারা সম্মেলনের নামে বারহাট্টায়ও বিশৃঙ্খলা সৃষ্টির উদ্যোগ নেয়। খবর পেয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রতিহত করা হয়েছে।

উপজেলা বিএনপির আহ্বায়ক মোশতাক আহমেদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সম্মেলনের আয়োজন করেছি। আমাদের কোন খারাপ উদ্দেশ্য ছিল না। আওয়ামী লীগের লোকজন বিনা উসকানিতে আমাদের সম্মেলনের মঞ্চ ভাঙচুর করেছে, আগুণ দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমরা এর নিন্দা জানাই।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বলেন, মঞ্চ ভাঙচুর বা আগুন লাগানোর ব্যাপারে আমাদের কাছে কেউ অভিযোগ জানায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App