×

সারাদেশ

‘কুষ্ঠ রোগী এখন সমাজ কিংবা পরিবারের বোঝা নয়’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৪:০১ পিএম

‘কুষ্ঠ রোগী এখন সমাজ কিংবা পরিবারের বোঝা নয়’

ছাতকে বন্যাদুর্গত এলাকার কুষ্ঠ আক্রান্ত লোকজনের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, কুষ্ঠ রোগ চিকিৎসায় ভালো হয়। সঠিক সময়ে চিকিৎসা নিলে কুষ্ঠ আক্রান্তরা রোগ থেকে সেরে উঠতে পারবেন। কুষ্ঠ রোগী এখন সমাজ ও পরিবারের বোঝা নয়। সরকার ও তাদেরকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে।

লেপ্রা বাংলাদেশের অর্থায়নে ছাতকে বন্যাদুর্গত এলাকার কুষ্ঠ আক্রান্ত লোকজনের মধ্যে নগদ অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা স্বাস্থ্য বিভাগের সার্বিক সহযোগিতায় উপজেলার ৬৮ জন কুষ্ঠ আক্রান্ত রোগীদের মধ্যে নগদ ৩ হাজার ২শ টাকা করে আর্থিক সহায়তা ও রোগীদের ব্যবহারের জন্য বিশেষ জুতা বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে হাসপাতালের কনফারেন্স হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্ত্রীর সভাপতিত্বে এবং মেডিক্যাল অফিসার ডা. মহসিন আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের(এমবিডিসি) পরিচালক অধ্যাপক ডা. সাকিল আহম্মেদ, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা, মো আহম্মদ হোসেন, লেপ্রা বাংলাদেশ 'র প্রজেক্ট ম্যানেজার টমাস সিংহ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ।

বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, আরএমও ডা. সাইদুর রহমান প্রমুখ। সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুস সামাদ ও গীতা পাঠ করেন সুমি আচার্য্য।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা.সুয়েব আহমেদ, আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন, মোশাহিদ আলী, রফিকুল ইসলাম কিরন, শিপলু আহমেদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App