×

সারাদেশ

খুলনায় ট্যাংক লরি ও পাম্প মালিকদের অনিদিষ্টকালের ধর্মঘট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২২, ০২:২৯ পিএম

খুলনায় ট্যাংক লরি ও পাম্প মালিকদের অনিদিষ্টকালের ধর্মঘট

মঙ্গলবার খুলনায় অনির্দিষ্টকালের ধর্মঘট করে ট্যাংক লরি ও পাম্প মালিকরা। ছবি: ভোরের কাগজ

জ্বালানি তেল বিক্রির কমিশন ও ট্যাংক লরির ভাড়া বাড়ানোর দাবিতে অনিদিষ্টকালের জন্য তেল ধর্মঘট পালন করছে পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিকরা।

বাংলাদেশ ট্যাংক লরি ও জ্বালানি তেলের পাম্প মালিক সমিতির ডাকে আজ মঙ্গলবার (৩০ আগস্ট) ভোর ছয়টা থেকে খুলনার তিনটি ডিপোয় জ্বালানি উত্তোলন বন্ধ রেখে এ ধর্মঘট পালন করে তারা। এ ধর্মঘটের ফলে খুলনা বিভাগ ও ফরিদপুরের ১৪ জেলায় তেল সরবরাহ বন্ধ আছে।

তিন দফা দাবিতে মঙ্গলবার ভোর ছয়টা থেকে বাংলাদেশ ট্যাংক লরি মালিক সমিতি ও জ্বালানি তেলের পাম্প মালিক সমিতি পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ রেখে এ ধর্মঘট শুরু করে। মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, পাম্পে জ্বালানি তেল বিক্রির কমিশন প্রতি লিটার ১০ পয়সা ও ট্যাংক লরি ভাড়া প্রতি কিলোমিটার তিন পয়সা কমানোর প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।

ধর্মঘট প্রসঙ্গে মালিকরা আরও বলেন, আগে পেট্রোল পাম্পের প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের দুই দশমিক ৮৩ টাকা কমিশন দেয় হতো। জ্বালানি তেলের মূল্য বহু গুণ বৃদ্ধি পেলেও তাদের কমিশন ও ভাড়া কমিয়েছে। এহেন পরিস্থিতিতে তাদের কমিশন প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের সাড়ে সাত শতাংশ হারে দেয়ার দাবি জানিয়েছেন তারা।

উল্লেখ্য, গত ৭ ও ২২ আগস্ট ১২ ঘণ্টা করে ধর্মঘট কর্মসূচি পালন করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App