×

সারাদেশ

ভোলায় সংঘর্ষ: বিএনপির চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২২, ০৪:০৪ পিএম

ভোলায় সংঘর্ষ: বিএনপির চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সোমবার দুপুর দুইটার দিকে শহরের গোরস্থান মসজিদের সামনে ভোলায় পুলিশের গুলিতে নিহত আব্দুর রহিমের জানাজা সম্পন্ন হয়। ছবি: ভোরের কাগজ

# পাল্টা মামলার প্রস্তুতি বিএনপির

পুলিশের ওপর হামলার ঘটনায় ভোলায় বিএনপির ৩৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা করেছে পুলিশ। এর মধ্যে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর ও সম্পাদক হারুনুর রশীদ ট্রম্যানসহ ৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং ৩০০ জনকে অজ্ঞাত রেখে হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় এই দুই মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্র নিশ্চিত করেছে। অপরদিকে বিএনপি সূত্র জানিয়েছে, তারাও পাল্টা মামলার প্রস্তুতি নিচে

এ ঘটনায় ভোলায় সুনসান অবস্থা বিরাজ করছে। জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলতে দেখা গেছে। শহরের সার্বিক অবস্থা স্বাভাবিক রয়েছে। অন্যদিকে, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনের উপস্থিতিতে নিহত আব্দুর রহিমের মরদেহ সোমবার (১ আগস্ট) দুপুর একটার দিকে পুলিশ সদর হাসপাতাল মর্গ থেকে হস্তান্তর করে।

একই দিন দুপুর দুইটার দিকে শহরের গোরস্থান মসজিদের সামনে নিহত আব্দুর রহিমের জানাজা সম্পন্ন হয় ও গোরস্থান মসজিদের ভেতর অবস্থিত কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে, রবিবারের এ পরিস্থিতির এক মতবিনিময়ে পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, নিহত রহিমের মৃত্যু বিএনপির নেতাকর্মীদের ইঁটের আঘাতে হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে মামলা হবে। ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর বলেন, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ হামলা করে, আমাদের কর্মীকে হত্যা করে, আবার তারাই আমাদের আসামি করে মামলা করেছে। একটি গণতান্ত্রিক দেশে পুলিশের স্বৈরাচারী আচরণকে প্রত্যাখান করেছে ভোলার মানুষ।

তিনি আরও বলেন, নিহত স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমকে হত্যার ঘটনায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App