×

সারাদেশ

কুমিরা-গুপ্তছড়া রুটে স্পিডবোট ডুবিতে শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ০৪:৩১ পিএম

কুমিরা-গুপ্তছড়া রুটে স্পিডবোট ডুবিতে শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৩

প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড কুমিরা টু সন্দ্বীপের গুপ্তছড়া রুটে স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। বুধবার (২০ এপ্রিল) সকাল নয়টার দিকে গুপ্তছড়া ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ পর্যন্ত একজন শিশুর লাশ উদ্ধার হয়েছে এবং তিনজন শিশু নিখোঁজ রয়েছে।

স্থানীয়রা জানায়, বুধবার সকাল সাড়ে আটটায় চট্টগ্রামের কুমিরা ঘাট থেকে ২০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের উদ্দেশ্যে আসে। মাঝনদীতে আসার পর বোটটি কালবৈশাখী ঝড়ের মুখোমুখি হয়ে সন্দ্বীপ উপকূলের আসলে নদীতে থাকা জালের দড়ির সঙ্গে লেগে বোটটির ইঞ্জিন বন্ধ হয়ে ঢেউয়ের তোড়ে ডুবে যায়।

বোটে থাকা ১৭ জন যাত্রী লাইফ জ্যাকেট দিয়ে ভেসে কূলে উঠে। এর মধ্যে নুসরাত জাহান আনিকা (১২) নামে এক শিশুকে আহত অবস্থায় স্থানীয় স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালে নেয়া হয়। পরে ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আনিকা মগধরা ইউনিয়নের ছাইয়ার বাড়ির আলাউদ্দিনের মেয়ে। তার মা স্বপ্না বেগমের সঙ্গে তারা তিন বোন বাড়ি ফিরছিল। তার অপর দুইবোন আলিফা ও আদিফা এখনও নিখোঁজ রয়েছে।

এ ঘটনায় সৈকত (১০) নামে আরেক শিশু নিখোঁজ থাকার কথা জানিয়েছেন তার মা সীমা বেগম। তিনি জানান, স্বামী ও দুই ছেলেমেয়েসহ চট্টগ্রাম থেকে বাড়ি ফিরছিলেন। বোটডুবিতে তার স্বামী ও মেয়ে উদ্ধার হলেও ছেলে সৈকত নিখোঁজ রয়েছে।

উদ্ধার হওয়া যাত্রী নজরুল জানান, বিদেশ থেকে আসা আত্মীয়কে নিয়ে আমরা চারজন একই স্পিডবোটে উঠি। সকাল সাড়ে আটটায় বোট কুমিরা ঘাট থেকে ছেড়ে সন্দ্বীপের কাছাকাছি এলে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। কিছুদূর আসার পর জেলেদের জালের সঙ্গে আটকে বোটের ইঞ্জিন বন্ধ হয়ে যায় এবং ঢেউয়ের তোড়ে বোট ডুবে যায়। আমরা চারজনসহ আরও কয়েকজন লাইফ জ্যাকেট পরে কূলে উঠি। তবে সব মালামাল নদীতে ভেসে গেছে।

ঘাট ইজারাদার আনোয়ার চেয়ারম্যান জানান, কালবৈশাখী ঝড় ও জেলেদের জালের দড়ির সঙ্গে আটকে বোটটি উল্টে যায়। এর সঙ্গে সঙ্গে আমরা ১০ থেকে ১২টি বোট ও নৌকা দিয়ে উদ্ধার কাজ শুরু করি। ড্রাইভারসহ ১৮ জন উদ্ধার হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছে।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহজাহানসহ কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের লোকজন ঘাটে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App