×

সারাদেশ

গৌরীপুরে জনতার হামলায় ৬ পুলিশ আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২২, ১২:৪৯ এএম

গৌরীপুরে জনতার হামলায় ৬ পুলিশ আহত
গৌরীপুরে জনতার হামলায় ৬ পুলিশ আহত

ফাইল ছবি

ময়মনসিংহের গৌরীপুরে আসামি ধরতে গিয়ে জনতার হামলায় ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভাংনামারী ইউনিয়নের চরভাবখালী এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- গৌরীপুর থানার এসআই মো. শফিকুল ইসলাম, মো. এমদাদুল হক, আওলাদ হোসাইন, এএসআই কামরুল ইসলাম, মোস্তাক হোসেন ও মো. মিজানুর রহমান।

আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় আহত এসআই মো. শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেছেন।

এলাকাবাসী জানান,  ভাংনামারী ইউনিয়নে খোদাবক্সপুর এলাকায় পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারে বৃহস্পতিবার রাতে অভিযান চালায় পুলিশ। এ সময় চরভাবখালীর একটি দোকানে ৬ থেকে ৭ জন জুয়া খেলছিলেন। পুলিশ তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। তখন চরভাবখালী মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়,  ব্রহ্মপুত্র নদে বালু উত্তোলনের ঘটনায় গুণ্ডা-পাণ্ডারা এলাকায় হামলা চালাচ্ছে। সবাই বেরিয়ে আসো। এ ঘোষণার পরপরই শত শত জনতা পুলিশের ওপর হামলা চালায়।

ভাংনামারী ইউনিয়ন পরিষদের মেম্বার মো. ইজ্জত আলী জানান, বালু উত্তোলনকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। পুলিশ জুয়ার আসামি ও গ্রেফতারের আসামি ধরতে যায়। তবে এলাকাবাসী তাদের চিনতে পারেননি।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে তার বাড়ি দুই কিলোমিটার দূরে। পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হওয়ায় রাত থেকেই এলাকার পুরুষ-নারীরা গ্রাম ছেড়ে চলে গেছেন।

ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নেজামুল হক সরকার জানান, পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনাটি রাতে শুনেছি। আসামি ধরতে গিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে বলে আমার মনে হয়।

গৌরীপুর থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, পুলিশ পোশাক পরে অভিযানে গিয়েছিল। জুয়াড়িদের একটি পক্ষ আটককৃতদের ছাড়িয়ে নিতেই এ হামলা করেছে। তিনি জানান, হামলায় জড়িতদের মধ্যে ১৭ জনের নাম-ঠিকানা পাওয়া গেছে। এছাড়া অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App