×

সারাদেশ

কংক্রিট ব্লকের একজন সফল উদ্যোক্তা মাহামুদুর রশিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০৭:৪৮ পিএম

কংক্রিট ব্লকের একজন সফল উদ্যোক্তা মাহামুদুর রশিদ

মাহামুদুর রশিদ

নোয়াখালীর সেনবাগের কানকিরহাটের ছেলে মাহামুদুর রশিদ। মাত্র ২১ বছর বয়সে তিনি একজন উদ্যোক্তা হিসেবে সফলতা পেয়েছেন। ভিন্ন কিছু করার চিন্তাই নিজের সফলতার পেছনে সহায়ক হয়েছে বলে মনে করেন তিনি।

তরুণ এই উদ্যোক্তা ইটের পরিবর্তে নির্মাণ সামগ্রী হিসেবে কংক্রিট ব্লক ব্যবহার করতে সবাইকে উৎসাহ প্রদান করে যাচ্ছেন। কংক্রিটের হলো ব্লকের কারখানা স্থাপন করে পেয়েছেন সফলতা। তার এই হলো ব্লক শতভাগ পরিবেশ বান্ধব বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে মাহমুদুর রশীদ জানায়, ইট এবং ইটভাটার কারণে প্রতিদিন ফসলি জমি নষ্ট হচ্ছে। এছাড়া মানুষের গড় আয়ু হুমকির মুখে পড়ছে প্রতিনিয়ত। তাই তিনি এই ভিন্নধর্মী ব্যবসা শুরু করেছেন যেখানে পরিবেশ ও মানুষের ক্ষতি হওয়ার আশঙ্কায় থাকবে না। শতভাগ পরিবেশ বান্ধব এই ব্যবসা।

এছাড়া তার লেখা বই এমাজনে পাওয়া যাচ্ছে বলে জানিয়ে মাহামুদুর রশিদ বলেন, বর্তমান সময়ে বিশ্বের প্রায় সব দেশই করোনা মহামারিতে আক্রান্ত। এমন পরিস্থিতিতে বাড়ির বাইরে কাজ করা আমার পক্ষে সম্ভব ছিলো না। তাই বাড়িতে উপন্যাস ও গান লেখার পাশাপাশি আমার ব্লক উৎপাদনকারী প্রতিষ্ঠানের জন্য কাজ করি।

মেধা দিয়ে বিশ্ব জয় করা সম্ভব বলে মনে করেন মাহামুদুর। কংক্রিট ব্লক ও বই লেখার পাশাপাশি মাহামুদুর সঙ্গীত, ওয়েব ডেভেলপমেন্ট ও সাইবার নিরাপত্তা বিষয়ে কাজ করছেন বলে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App