×
Icon এইমাত্র
ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ কল্যাণের ৬৬৬ কোটি টাকা কর ফাঁকি মামলার শুনানি চলছে

সারাদেশ

ধুনটে সেতুর পাটাতন ভাঙা, ঝুঁ‌কি নি‌য়ে যানবাহন পারাপার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১১:২৬ এএম

ধুনটে সেতুর পাটাতন ভাঙা, ঝুঁ‌কি নি‌য়ে যানবাহন পারাপার

বেইলী সেতুর পাটাতন দেবে যাওযায় বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কে যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ছবি: ভোরের কাগজ

বেইলী সেতুর পাটাতন দেবে যাওয়ায় বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কে যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে এলাকার সাধারণ মানুষ। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেল থেকে পৌর এলাকার চরপাড়া গ্রামে নির্মিত ওই সেতুতে ভারী যানবাহন পারাপার বন্ধ করে দেয়া হয়েছে। দুর্ঘটনা এড়াতে সেতুর দেবে যাওয়া স্থানে দুটি লাল নিশানা রেখে দিয়েছে স্থানীয় প্রশাসন।

স্থানীয়রা জানায়, ২০০২ সালে সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে ধুনট-শেরপুর পাকা সড়কের চরপাড়া গ্রামে খালের ওপর ৩০ মিটার দৈর্ঘ্যরে বেইলী সেতু নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে সেতুতে অতিরিক্ত মালবোঝাই ভারী যানবাহন পার হয়েছে।

ট্রানজাম ও স্টিল টেকিং (পাটাতন) নষ্ট হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেতুটি। এরপরও ওই সেতুতে ঝুঁকি নিয়েই পার হচ্ছিল অতিরিক্ত মালবোঝাই যানবাহন। বগুড়া সওজ কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে ক্ষতিগ্রস্ত সেতুটি কয়েক দফা মেরামত করেছে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান ভো‌রের কাগজ‌কে বলেন, বেইলী সেতুগুলো অনেক দিন আগে নির্মাণ করা হয়েছে। পুরাতন সামগ্রী দিয়ে সেগুলোতে যান চলাচলের উপযোগী করা হয়। খোঁজ নিয়ে ক্ষতিগ্রস্ত বেইলী সেতুটি দ্রুত মেরামতের ব্যবস্থা করা হবে।

কিন্তু মঙ্গলবার সকালে আবারও সেতুটির মাঝ বরাবর পাটাতন দেবে যায়। বিকল্প সড়কে যানবাহনকে প্রায় পাঁচ কিলোমিটার ঘুরে আসতে হচ্ছে। তাই বাধ্য হয়ে ওই সেতুর ওপর ছোট যানবাহনগুলো ঝুঁকি নিয়েই পার হচ্ছে।

এদিকে, বাস-ট্রাকসহ ভারী যানবাহনের চলাচল বন্ধ করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত সেতুটির মেরামতের কাজ শুরু হয়নি। ফাঁকাস্থানে যানবাহনের চাকা পড়ে ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App