×

সারাদেশ

পাগলায় সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ দুজনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০২:১৯ পিএম

পাগলায় সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ দুজনের মৃত্যু

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের পাগলায় ট্রাকের গ্যাস সিলিন্ডার থেকে আগুনে দগ্ধ দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তারা হলেন জজ মিয়া (৫০) ও আলম (৪৫)। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জরুরী বিভাগের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন। তিনি জানান, জজ মিয়ার দেহে ৮০ শতাংশ দগ্ধ ছিলো। এইচডিইউতে চিকিৎসাধীন সকাল আটটার দিকে তার মৃত্যু হয়েছে। আর আলমের শরীরের শতভাগ দগ্ধ নিয়ে আইসিইউতে ভর্তি ছিলো। মধ্যরাতে সেখানেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় বাকি চার জন ভর্তি রয়েছে। তাদের অবস্থাও গুরুতর।

মৃত জজ মিয়ার ভাগিনা স্বপন মিয়া জানান, জজ দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে থাকতেন ফতুল্লার পাগলার আলীগঞ্জের ওই বাসাতেই। এটিই তার নিজের বাড়ি। কয়লা ব্যবসায়ী ছিলেন তিনি। ঘটনার আগমুহূর্তে বাড়িটির গেটের পাশে অযু করতে গিয়েছিলেন। তখনই তিনি দগ্ধ হন।

নিহত আলমও থাকতেন একই এলাকায়। তিনি ট্রাকচালক ছিলেন। দুর্ঘটনার সময় সেখানে হেঁটে যাচ্ছিলেন। তিনিই জ্বলন্ত সিগারেট সিলিন্ডারের পাশে ফেললে থেকে দাউ দাউ করে আগুন জ্বলে উঠে। এতে তার দেহও পুড়ে যায়।

হাসপাতালে ভর্তি বাকিরা হলেন, হাসিনা মমতাজ (৪৭), আসমা বেগম (৪৫), সাথী আক্তার (২০) ও তার মেয়ে হাফসা আক্তার (৬)। এর মধ্যে তাহমিনা আক্তার (১৮) নামে একজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে।

মৃত জজ মিয়ার ভাই নাজমুল হাসান রবিবার জানান, গতকাল দুপুরে ট্রাকে ব্যবহৃত একটি গ্যাস সিলিন্ডার তাদের বাসার সামনে রাখে। গ্যাস সিলিন্ডারের মুখ খুলে দিলে সেখান গ্যাস বের হতে থাকে। এসময় দগ্ধ আলম জ্বলন্ত সিগারেট সিলিন্ডারের পাশে ফেললে আগুন লেগে যায়। সেই আগুন কয়েকটি বাড়ির মধ্য চলে যায়। এতে এরা দগ্ধ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App