×

সারাদেশ

নাতি-নাতনির সঙ্গে আলিম পাস করলেন নানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৬:২৯ পিএম

নাতি-নাতনির সঙ্গে আলিম পাস করলেন নানা

মো. সিরাজুল ইসলাম চৌধুরী

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সীমান্তবর্তী আছালং ইসলামপুর এলাকার বাসিন্দা মো. সিরাজুল ইসলাম চৌধুরী। ছেলে ও নাতনির সঙ্গে আলিম পরীক্ষা দিয়ে পাস করেছেন তিনি। লেখাপড়ার যে কোনো বয়স নেই ৫০ বছর বয়সে তারই প্রমাণ করলেন তিনি।

মো. সিরাজুল ইসলাম চৌধুরী তাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহ-সভাপতি।

কেবল তিনিই নন চলতি বছরে তার বড় মেয়ের ঘরের বড় নাতি মো. নাজমুল হাসান জিপিএ ৪.৬৭ এবং ছোট মেয়ে মাহমুদা সিরাজ জিপিএ ৪.১৭ পেয়ে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছে। একমাত্র ছেলে হাফেজ নেছারুদ্দীন আহমদ জিপিএ ৪.০০ পেয়ে চট্টগ্রাম বায়তুশশরফ কামিল মাদ্রাসা থেকে আলিম পাস করেছে।

এছাড়াও বড় মেয়ের ঘরের নাতনি তবলছড়ি ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে জিপিএ-৩.৭৬ পেয়ে দাখিল পাস করেছে।

সিরাজুল ইসলাম চৌধুরী সব ধরনের ভয়, সংকোচকে পেছনে ফেলে খাগড়াছড়ি ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে প্রাইভেট পরীক্ষার্থী হিসেবে আলিম পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-২.১৪ পেয়ে সবাইকে চমকে দিয়েছেন।

পরীক্ষার ফলাফল প্রকাশের পর বাবা-ছেলে-মেয়ের পাশের খবরে আনন্দের বন্যা বইছে সীমান্ত ঘেঁষা আছালং ইসলামপুর এলাকার মো. সিরাজুল ইসলাম চৌধুরীর বাড়িতে। এ সময় প্রতিবেশী ও স্বজনরা অভিনন্দন জানাতে ছুটে আসেন তাদের বাড়িতে। স্বজনদের কেউ কেউ নিয়ে আসেন ফুল ও মিষ্টি। তার বাড়িতে ভিড় করছেন প্রতিবেশীরা। তাদের সাফল্যে উচ্ছ্বসিত স্থানীয়রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App