×

সারাদেশ

উড়ল লাল কাপড়, প্রাণ রক্ষা ট্রেনের হাজারো যাত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩৬ পিএম

রেল লাইন ভেঙে যাওয়ার কারণে রাজশাহীর বাঘার আড়ানীতে সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী রুটের সকল ট্রেন চলাচল বন্ধ ছিল।

শনিবার (১২ ফেব্রুয়ারি) রেল লাইন ভাঙা দেখে আড়ানী বড়াল ব্রিজের পশ্চিম পার্শ্বে লাল কাপড় উড়িয়ে দেয় পুটিয়া-আড়ানী রেল ক্রসিং এর গেটম্যান। ফলে রাজশাহী-পার্বতীপুর উত্তরা এক্সপ্রেস ট্রেনটি থেমে যায়। এ ঘটনায় প্রায় হাজার খানেক যাত্রী প্রাণে রক্ষা পায়।

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকাল ৯ টায় রাজশাহী রুটের বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর ব্রিজের পশ্চিম রেললাইন ভাঙা দেখতে পায় আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন। বিষয়টি আড়ানী রেল স্টেশন মাষ্টারকে অবগত করার আগেই পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস আড়ানী স্টেশন থেকে ছেড়ে চলে আসে। এ সময় দ্রুত লায়েব উদ্দিনসহ স্থানীয়রা লাল কাপড় উড়িয়ে ট্রেনটি ভাঙা স্থান থেকে ৫০০ মিটার দূরে থামিয়ে দেয়। এ ঘটনায় শনিবার সকাল ১০টা থেকে রাজশাহী রুটের সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হলে দুপুরে রেল লাইন মেরামতের কাজ শেষ করা হয়।

আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেট ম্যান লায়েব উদ্দিন বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় আড়ানী স্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি রেল লাইনের ভাঙা স্থান থেকে ৫০০ মিটার পূর্বে থামিয়ে দেয়া হয়। এসময় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনের হাজারও যাত্রী।

এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাস্টার সদরুল আলম বলেন, রেললাইন ভাঙার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাল কাপড় উড়িয়ে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি থামিয়ে রাখা হয়েছে। তবে ভাঙা স্থান মেরামতের কাজ চলছে। পরে দুপুর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App